খুলনা মহানগর যুবলীগের আহ্বায়ক কমিটিকে উষ্ণ অভ্যর্থনায় বরণ

0
716

নিজস্ব প্রতিবেদক:
খুলনায় উষ্ণ অভ্যর্থনায় নবগঠিত মহানগর যুবলীগের আহ্বায়ক কমিটিকে বরণ করে নিয়েছে নেতাকর্মীরা। শুক্রবার বিকাল ৪টায় নগরীর বিভিন্ন এলাকা থেকে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা শিববাড়ী মোড়ে মিছিল নিয়ে এসে জড়ো হয়। সেখানে আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ককে ফুলের মালা পড়িয়ে সংবর্ধনা প্রদান করা হয়।
সংবর্ধনা শেষে নেতাকর্মীদের উদ্দেশ্যে পথসভায় বক্তৃতা করেন মহানগর যুবলীগের আহ্বায়ক সফিকুর রহমান পলাশ ও যুগ্ম আহ্বায়ক শেখ শাহাজালাল হোসেন সুজন। সভা পরিচালনা করেন নগর আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ও যুবলীগের বিদায়ী কমিটির যুগ্ম আহ্বায়ক হাফেজ মোঃ শামীম।
সংক্ষিপ্ত বক্তৃতায় নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ হেলাল উদ্দিন এমপি, সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল, বিসিবি পরিচালক শেখ সোহেলসহ আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় নেতাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
পরে আনন্দ মিছিল সহকারে শিববাড়ি মোড় থেকে শুরু করে শঙ্খ মার্কেটস্থ দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। মিছিল শেষে সন্ধ্যা ৬টায় খুলনার আওয়ামী লীগের দলীয় কর্যালয়ে নবগঠিত যুবলীগের আহ্বায়ক কমিটির নেতা কর্মীরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন। পরে সেখানে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এসময় উপস্থিত ছিলেন সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, আওয়ামী লীগ নেতা কাজী এনায়েত হোসেন, নগর যুবলীগের বিদায়ী আহ্বায়ক সরদার আনিসুর রহমান পপলু, বিদায়ী যুগ্ম আহ্বায়ক এস এম মনিরুজ্জামান সাগর ও হাফেজ মোঃ শামীম, নবগঠিত মহানগর যুবলীগের আহ্বায়ক সফিকুর রহমান পলাশ, যুগ্ম আহ্বায়ক শেখ শাহাজালাল হোসেন সুজন, জেলা পরিষদের সদস্য চৌধুরী রায়হান ফরিদ, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান সাগর, যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য সদস্য এস এম হাফিজুর রহমান, কামরুল ইসলাম, আব্দুল কাদের শেখ, অ্যাডভোকেট আল-আমিন, শওকত হোসেন, শেখ মোহাম্মদ আলী, অভিজিত চক্রবর্তী দেবু, কবির পাঠান, তাজুল ইসলাম, মোস্তফা শিকদার, মশিউর রহমান সুমন, কে এম শাহিন, রাশেদুল ইসলাম রাশেদ প্রমুখ।
আলোচনা সভা শেষে নবগঠিত যুবলীগের নেতৃবৃন্দ খুলনা প্রেসক্লাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।
উল্লেখ্য, গত রবিবার দীর্ঘ ১০ বছরের পুরাতন আহ্বায়ক কমিটি ভেঙে দিয়ে খুলনা মহানগর যুবলীগের ২৫ সদস্যের নতুুন আহ্বায়ক কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় যুবলীগ। নতুন কমিটিতে নগর ছাত্রলীগের সাবেক সভাপতি সফিকুর রহমান পলাশকে আহ্বায়ক, মহানগর ছাত্রলীগের বর্তমান সভাপতি শেখ শাহজালাল হোসেন সুজনকে যুগ্ম আহ্বায়ক এবং ২৩ জনকে সদস্য করা হয়েছে। তাদের সিংহভাগই মহানগর ছাত্রলীগের সাবেক নেতা।
নতুন আহ্বায়ক সফিকুর রহমান পলাশ ২০০৩ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত খুলনা মহানগর ছাত্রলীগের সভাপতি ছিলেন। যুগ্ম আহ্বায়ক শেখ শাহাজালাল হোসেন সুজন ২০১০ সাল থেকে নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ২০১৫ সালের সম্মেলনে সভাপতি নির্বাচিত হন। দীর্ঘদিন ধরে রাজনীতি করলেও তাদের দু’জনের বিষয়ে বিতর্ক কম।
দলীয় সূত্রে জানা গেছে, মহানগর যুবলীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০০৩ সালে। সম্মেলনে আনিসুর রহমান পপলু সভাপতি এবং আলী আকবর টিপুকে সাধারণ সম্পাদক করা হয়। সেই কমিটি ভেঙে দিয়ে ২০০৯ সালের ১১ জানুয়ারি আনিসুর রহমান পপলুকে আহ্বায়ক করে ৫১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। তাতে আগের কমিটির নেতাদেরই আধিপত্য ছিল। প্রায় ১৭ বছর পর নতুন ব্যক্তিদের দিয়ে যুবলীগের এই কমিটি গঠন করা হলো।