খুলনায় নির্বাচনের মাঠে সরব শেখ পরিবারের নারী সদস্যরা

0
998

নিজস্ব প্রতিবেদক : সারাদেশের ন্যায় খুলনা-২ আসনেও মোট ভোটারের অর্ধেকের বেশি নারী ভোটার। আর এই বেশির ভাগ মহিলা ভোটারদের সমর্থন পেতে প্রতিটি ওয়ার্ডের দলীয় নারী নেতৃবৃন্দের সাথে নিয়ে ঘরে ঘরে ছুটছেন খুলনা-২ আসনের আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী সেখ সালাহ্উদ্দিন জুয়েলের পরিবারের নারী সদস্যরা। দফায় দফায় নারী নেতৃবৃন্দের সাথে বৈঠক করে কিভাবে কাজ করলে এই বিপুল পরিমাণ নারী ভোটারদের সমর্থন পাওয়া যাবে তার জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন শেখ পরিবারের এই মহিলা সদস্যরা।
বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র সেখ সালাহ্উদ্দিন জুয়েলের সহধর্মিনী শেখ সাহানা ইয়াসমিন শম্পাসহ পরিবারের সকল নারী সদস্যরা প্রতিদিন দলীয় নারী নেতৃবৃন্দদের নিয়ে ছুটছেন বিভিন্ন ওয়ার্ডের ঘরে ঘরে। তাদের কাছে তুলে ধরছেন বর্তমান সরকারের উন্নয়ন চিত্র, আর আগামীতে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে জননেত্রী শেখ হাসিনার পরিকল্পনার কথা তুলে ধরে খুলনা তথা সারাদেশের উন্নয়নের স্বার্থে নৌকা মার্কায় ভোট চাইছেন।
এ বিষয়ে তিনি বলেন, নারীদের স্বাধীনতা দিয়েছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আজ নারীর ক্ষমতায়নে বিশে^ বাংলাদেশ রয়েছে সম্মান জনক স্থানে তার মূল কারন জননেত্রী শেখ হাসিনা। আমি চেষ্টা করছি জননেত্রী শেখ হাসিনা আমাদের মা-বোনদের জন্য যে কাজ করেছেন এবং করবেন সেই বার্তা ঘরে ঘরে পৌছে দিতে। আমি শতভাগ আশাবাদি জননেত্রী শেখ হাসিনার এই কষ্ট বৃথা যাবে না।
ঙ্গবন্ধুর ভ্রাতৃকন্যা শেখ তাহমিনা বলেন, আমাদের পরিবার অনেক আগে থেকেই খুলনার জনগণ ও সার্বিক উন্নয়নে বিভিন্ন ভাবে কাজ করে যাচ্ছে। খুলনায় আমার দাদার আমল থেকে ব্যাবসা বানিজ্য করে যাচ্ছে। আপনারা জেনে থাকবেন খুলনার ঐতিহ্যবাহী ঔষধ মার্কেট যেটা আমার দাদার নামে। এছাড়া খুলনার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের সাথে আমার পরিবারের নাম জরিয়ে আছে। আমার বিশ^াস জননেত্রী শেখ হাসিনা যে আশা নিয়ে আমার ভাই সেখ সালাহ্উদ্দিন জুয়েলকে খুলনা-২ আসনের জন্য দায়িত্ব দিয়ে পাঠিয়েছেন আপনারা নৌকায় ভোট দিয়ে তাকে বিজয়ী করলে সে আপনাদের ও জননেত্রী শেখ হাসিনার মনের আশা পূরন কওে খুলনাকে একটি তিলত্তমা নগরীতে পরিনত করতে সক্ষম হবে।
গত সোমবার নগরীর হাফিজনগর ইউসুফ স্কুলে খুলনা-২ আসনের সংসদ সদস্য প্রার্থী সেখ সালাহ্উদ্দিন জুয়েলের এক মতবিনিময় সভায় উপস্থিত থেকে ভোটারদের উদ্দেশ্যে খুলনা অভ্যন্তরীন নৌপরিবহন মালিক গ্রুপের সহ সভাপতি শেখ জালালউদ্দিন রুবেলের স্ত্রী ফারমিনা খানম বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে নারীরা নিরাপদ থাকে। নারী নিয়ে বিশেষ কর্মসূচি গ্রহন করার কারনে আজ দেশের নারীরা সাবলম্বী। আমি দেশের একজন সচেতন নাগরিক হিসেবে স্বাধীনতার পক্ষের শক্তি নৌকায় ভোট দিবো। আপনারাও নৌকায় ভোট দিয়ে দেশের নারী সমাজকে আরো স্বাবলম্বী করতে সাহায্য করুন।
এসময় উপস্থিত বঙ্গবন্ধুর দৌহিত্র ও শেখ জালালউদ্দিন রুবেলের মেয়ে শেখ সোনায়েরা বলেন, আমি দেশের নতুন প্রজন্ম। আমি ছোট থেকে দেখছি এদেশের সর্বক্ষেত্রের ও সব শ্রেনী পেশার মানুষের জন্য কেবলমাত্র জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার কাজ করে থাকে। আমি এই প্রজন্মের একজন নাগরিক হিসেবে স্বাধীনতার ইতিহাসে বিশ্বাসী ও আমি চাইনা দেশে আবার দেশ বিরোধীদের ক্ষমতা কায়েম হোক। স্বাধীনতার চেতনাকে বাচিয়ে রাখতে আমরা নতুন প্রজন্ম নৌকায় ভোট দিবো।
নগরীর ২১নং ওয়ার্ডের গ্রিনল্যান্ড আবাসনে নৌকার প্রচারণা করার সময় বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও খুলনা মহানগর ছাত্রলীগের সভাপতি শেখ শাহাজালাল হোসেন সুজনের সহধর্মিনী শেখ ঈশরাত জাহান ঈশা বলেন, দেশ এখন উন্নয়নের জোয়ারে ভাসছে। সারাদেশের ন্যায় খুলনায় ও এই উন্নয়ন অব্যহত রাখতে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে সেখ সালাহ্উদ্দিন জুয়েলকে নির্বাচিত করতে হবে। এজন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে থেকে স্বাধীনতা বিরোধীদের সকল ষড়যন্ত্র রুখে দিতে হবে।
এছাড়া আসন্ন জাতীয় নির্বাচনে এই পরিবারের আরো দুই সদস্য অংশগ্রহণ করছেন। এর মধ্য বাগেরহাট-১ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র ও বাংলাদেশ আওয়ামী লীগের খুলনা বিভাগের প্রধান সমন্বয়ক শেখ হেলাল উদ্দিন ও বাগেরহাট-২ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন বঙ্গবন্ধুর দৌহিত্র ও শেখ হেলাল উদ্দিনের ছেলে শেখ সারহান নাসের তন্ময়, সে সকল এলাকার পাশাপাশি খুলনা-২ আসনেও নৌকার হয়ে বিভিন্ন প্রচারনা অনুষ্ঠানে যোগদান করছেন শেখ হেলাল উদ্দিন এর সহধর্মীনি শেখ রূপা চৌধুরী, খুলনা-২ আসনের নৌকার প্রার্থী সেখ জুয়েলের ফুফাতো ভাই খোকন সেনিয়াবাদের স্ত্রী লুনা আব্দুল্লাহ, বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ বাবুর সহধর্মীনি মিসেস শেখ বাবু, বঙ্গবন্ধুর দৌহিত্র ও বাগেরহাট-২ আসনের আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী শেখ সারহান নাসের তন্ময়ের সহধর্মীনি শেখ ইফরা তন্ময় বিভিন্ন এলাকায় নৌকার পক্ষে কাজ করছেন। এসময় তারা আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সকলে নৌকায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় দেশের প্রধানমন্ত্রী নির্বাচিত করার জন্য সকলের কাছে নৌকায় ভোট চান।
উল্লেখ্য, খুলনা-২ আসনের মোট ভোটার ২ লক্ষ ৯৪ হাজার ৬২ জন এর মধ্য নারী ভোটার ১ লক্ষ ৪৭ হাজার ৩ শত ৩৭ জন। মুলত এই বিপুল পরিমান নারী ভোটারদের নিজেদের দিকে টানতে শেখ পরিবারের নারীদের এই কর্মকান্ড পরিচালিত হচ্ছে।