খুলনায় দেশ ড্রিংকিং ওয়াটারকে জরিমানাসহ সাময়িক বন্ধের নির্দেশ

0
261

নিজস্ব প্রতিবেদক:
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম-এর নেতৃত্বে বুধবার সদর থানা ও সোনাডাঙ্গা থানায় পৃথক দুটি বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে সদর থানাধীন বড়বাজার এলাকায় বেশকিছু প্রতিষ্ঠান তদারকি করে অবৈধ প্রক্রিয়ায় পানি প্রক্রিয়া করায় দেশ ড্রিংকিং ওয়াটারকে ১০ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানাসহ সাময়িক বন্ধের নির্দেশ দেয়া হয়। এছাড়া ধর্মসভা মোড়ে মূল্য তালিকা না থাকা ও নোংরা পরিবেশে খাদ্য সংরক্ষণের দায়ে খগেন্দ্রনাথ সুইটসকে ২ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।
পৃথক আরেকটি অভিযানে সোনাডাঙ্গা থানার নিরালা মোড়ে তদারকি করে ঘি এর বোতলে মেয়াদ, মূল্য না থাকায় সাতক্ষীরা ভাগ্যকুল ঘোষ ডেয়ারিকে ১ হাজার টাকা, ছালছাবিল সুইটসকে ১ হাজার টাকা, মূল্য তালিকা না থাকায় সাতক্ষীরা ঘোষ ডেয়ারিকে ১ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।
এ অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানোসহ সচেতন করাসহ লিফলেট, প্যামপ্লেট বিতরণ করা হয়। অভিযানে সার্বিক সহায়তা করেন ৩ এপিবিএন, শিরোমণি খুলনা ও কনজুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) খুলনা প্রতিনিধি।