খালেদা জিয়ার মুক্তি নিয়ে টালবাহানা না করতে সরকারের প্রতি হুশিয়ারি

0
273

প্রেস বিজ্ঞপ্তি:
সোমবার বেলা ১২টায় দলীয় কার্যালয়ে আজকের কেন্দ্রীয় কর্মসূচি সফলের লক্ষে নগর ও জেলা বিএনপির যৌথপ্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।
সভায় থেকে মঙ্গলবার বেলা সাড়ে ৩ টায় কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ দলীয় কার্যালয়ের সামনে এবং বিকাল সাড়ে ৪ টায় আন্তর্জাতিক মানবাধিকার দিবসের র‌্যালি অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়।
সভায় আগামী ১৪ ডিসেম্বর শনিবার শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে ১৩ ডিসেম্বর রাত ১১ টায় গল্লামারী স্মৃতিসৌধের নিকটবর্তী সুবিধাজনক স্থানে জমায়েত এবং ১২ টা ১ মিনিটে প্রথম প্রহরে স্মৃতিসৌধে খুলনা মহানগর ও জেলা বিএনপির শ্রদ্ধা নিবেদন। ১৪ ডিসেম্বর দলীয় কার্যালয়সমূহে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন। বেলা সাড়ে ১১টায় মুক্তিযুদ্ধে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে আলোচনা সভা ও তাঁদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল।
১৬ ডিসেম্বর সোমবার মহান বিজয় দিবস উপলক্ষে সূযোদয়ের সাথে সাথে দলীয় কার্যালয়সমূহে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন। সকাল সাড়ে ৭টায় গল্লামারী স্মৃতিসৌধে নিকটবর্তী সুবিধাজনক স্থানে জমায়েত এবং স্মৃতিসৌধে খুলনা মহানগর ও জেলা বিএনপির শ্রদ্ধা নিবেদন। বিকেল সাড়ে ৩টায় কেডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয় চত্তরে বিজয় দিবসের সমাবেশ ও সমাবেশ শেষে শহরে বিজয় দিবসের র‌্যালি। খুলনা মহানগর ও জেলার দূরবর্তী থানাসমূহে খুলনা মহানগর ও জেলা বিএনপির পাশাপাশি পৃথক কর্মসূচী গ্রহণ করবে। ১৫ ও ১৬ ডিসেম্বর দলীয় কার্যালয় সমূহে আলোকসজ্জাকরণ। কর্মসূচি সমূহে সকলকে উপস্থিত থাকার জন্য আহ্বান জানানো হয়।
সভায় উপস্থিত ছিলেন ও বক্তৃতা করেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র মনিরুজ্জামান মনি, শাহারুজ্জামান মোর্ত্তুজা, আমীর এজাজ খান, মীর কায়সেদ আলী, জাফরউল্লাহ খান সাচ্চু, আঃ জলিল খান কালাম, এড. বজলার রহমান, রেহানা ঈসা, স ম আঃ রহমান, মোঃ ইকবাল হোসেন খোকন, জাহিদ হোসেন, শাহ জালাল বাবলু, গাজী তফসীর আহম্মেদ, এড. আঃ আজিজ, অধ্যক্ষ তারিকুল ইসলাম, মনিরুজ্জামান মন্টু, শেখ আঃ রশিদ, সিরাজুল হক নান্নু, মোঃ মাহবুব কায়সার, নজরুল ইসলাম বাবু, আসাদুজ্জামান মুরাদ, কামরুজ্জামান টুকু, মেজবাউল আলম, মেহেদী হাসান দীপু, মহিবুজ্জামান কচি, শাহিনুল ইসলাম পাখী, আজিজুল হাসান দুলু, ইকবাল হোসেন খোকন, মোঃ শাজাহান, সাদিকুর রহমান সবুজ, জালু মিয়া, মুজিবর রহমান, মুর্শিদুর রহমান লিটন, ওহেদুজ্জামান রানা, আনিসুর রহমান, ইউসুফ হারুন মজনু, মুর্শিদ কামাল, কেএম হুমায়ুন কবির, একরামুল হক হেলাল, একরামুল কবির মিল্টন, হাসানুর রশিদ মিরাজ, শামসুজ্জামান চঞ্চল, মাহবুব হাসান পিয়ারু, নাজমুল হুদা সাগর প্রমুখ।