কর ফাঁকি দেয়া কোটি টাকার মোবাইল জব্দ: আতঙ্কে অসাধু ব্যবসায়ীরা

0
603

নিজস্ব প্রতিবেদক:
রবিবার নগরীর নিউমার্কেটে একাধিক অবৈধ মোবাইল বিক্রয় কেন্দ্রে অভিযান চালিয়েছে র‌্যাব। অভিযানে প্রায় কোটি টাকার মোবাইল জব্দ করেছে তারা। চাঞ্চল্যকর এ ঘটনায় গ্রেফতার করা হয়েছে পাঁচজনকে। এদিকে এই অভিযানকে ঘিরে আতঙ্কে রয়েছে খুলনার অসাধু ব্যবসায়ীরা।
ইতিপূর্বে র‌্যাব তার সৃষ্টির শুরু থেকেই সমাজে বিশৃংখলাসৃষ্টিকারী, জলদস্যু, অস্ত্র ব্যবসায়ী, ডাকাত, কালোবাজারী, মানবপাচারকারী, মাদকব্যবসায়ী, জঙ্গী ও সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে। এরই ধারাবাহিকতায় রবিবার বিকাল থেকে নিউমার্কেট বাজার এলাকায় র‌্যাব অভিযান পরিচালনা করে রাত পর্যন্ত প্রবাহমান থাকে।
র‌্যাব-৬ এর তথ্যমতে, ছয়টি মোবাইল দোকান হতে ১৭৯টি মোবাইল ফোন, চারটি হেড ফোন এবং একটি এ্যাপল স্মার্ট ওয়াচ জব্দ করা হয়। উদ্ধারকৃত মালামালের মধ্যে সবগুলোই নামিদামি ব্রান্ডের। তন্মোধ্যে রেডমি ব্রান্ডের ১৩৫টি, রিয়েলমি ১৫টি, আইফোন ১৪টি, স্যামস্যাং ১১টি, ওয়ানপ্লাস ০৩টি, ভিভো ০১টি, হনারনাঈনএন ০১টি, অ্যাপল স্মার্ট ওয়াচ ০১টি, অ্যাপল হেড ফোন ০৪টি। বিভিন্ন ব্রান্ড এর মোবাইল ও এর অন্যান্য সরঞ্জামাদির বাজারমূল্য ১ কোটি টাকা বলে দাবি করছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান’র‌্যাব’।
দেশের বিভিন্ন প্রান্ত থেকে অবৈধভাবে সরকারী কর ফাকি দিয়ে আনা হয়েছে এসকল মুঠোফোন এমনটাই বলা হয়েছে র‌্যাবের পক্ষ থেকে। জনসাধারণের কাছে এসব পণ্য স্বল্পমূল্যে বিক্রয় করায় সরকার প্রতিদিন বিপুল পরিমান রাজস্ব হারাচ্ছে। আটককৃত অবৈধ মোবাইল ব্যবসায়ীরা হলেন আমিনুল ইসলাম রনি, আসলাম, রাসেল শেখ, মিরাজ হাসান, রতন বাড়ৈ। আসামীদেরকে নগরীর সোনাডাঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। গতকাল সোমবার লবণচরাস্থ র‌্যাব-৬ এর কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের কাছে এ সকল তথ্য নিশ্চিত করেন উক্ত কার্যালয়ের পরিচালক লে. কর্ণেল সৈয়দ মোহাম্মদ নূরুস সালেহীন ইউসুফ (পিএসসি, ইঞ্জিনিয়ার্স)।