মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে আ’লীগ গণতন্ত্র হত্যা করেছে : মঞ্জু

0
536

খবর বিজ্ঞপ্তি : শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে খুলনা মহানগর বিএনপি আয়োজিত আলোচনা সভায় নেতারা বলেছেন, সরকার মুখে মুক্তিযুদ্ধের চেতনার কথা বললেও বুদ্ধিজীবী স্মৃতিসৌতে জাতীয় ঐক্যফ্রন্ট নেতৃবৃন্দের ওপর হামলা করে প্রমাণ করে দিয়েছে তারা ক্ষমতার স্বার্থে মহান মুক্তিযুদ্ধকে পুঁিজ করেছে। বিএনপিকে প্রকৃত মুক্তিযোদ্ধাদের দল দাবি করে বক্তারা বলেন, সরকার বুঝে গেছে তাদের জনসমর্থন শূণ্যের কোঠায় এবং নির্বাচনে কোন ভাবেই জয়লাভ সম্ভব নয়। এ জন্য সারা দেশে বিএনপি প্রার্থীদের প্রচার প্রচারনায় হামলা ও আক্রমনের ঘটনা ক্রমাগতভাবে বেড়েই চলেছে।
শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শুক্রবার বেলা সাড়ে ১১ টায় কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, খুলনা মহানগর কমিটির সভাপতি এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-২ আসন থেকে জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের সংসদ সদস্য প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। আলোচনা শেষে শহীদ বুদ্ধিজীবীদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন হাফেজ মোঃ হাফিজুল ইসলাম।
কর্মসূচিতে জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটে নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন এ্যাড. আ ফ ম মহসিন, মাওলানা নাসিরউদ্দিন, মোস্তফা কামাল। বিএনপির পক্ষে নগর কমিটির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, এ্যাড. বজলুর রহমান, এ্যাড. এস আর ফারুক, রেহানা আক্তার, স ম আব্দুর রহমান, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, শফিকুল আলম তুহনি, আজিজুল হাসান দুলু, আব্দুর রহিম বক্স দুদু, মুজিবর রহমান, এহতেশামুল হক শাওন, ইউসুফ হারুন মজনু, সাজ্জাদ আহসান পরাগ, একরামুল হক হেলাল, হাসানুর রশিদ মিরাজ, শামসুজ্জামান চঞ্চল, হেলাল আহমেদ সুমন, এ্যাড. তৌহিদুর রহমান চৌধুরী তুষার, নিয়াজ আহমেদ তুহিন, আবু সাঈদ শেখ, রবিউল ইসলাম রবি, জাহিদ কামাল টিটু, কাজী মাহমুদ আলী, মাহবুব হোসেন, সাইমুন ইসলাম রাজ্জাক, আবু বক্কর, আলমগীর হোসেন, রোকেয়া ফারুক, করসারী জাহান মঞ্জু প্রমুখ।
গণসংযোগ ঃ এর আগে সকাল সাড়ে ৭টায় ধানের শীষ প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু রূপসা পাইকারি মাছ বাজার এবং সকাল সাড়ে ৯টায় নিউ মার্কেট কাঁচা বাজারের ব্যবসায়ী এবং আগত ক্রেতাদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। তিনি ভোটারদের হাতে ধানের শীষ প্রতীকের লিফলেট তুলে দেন এবং সকল বাঁধা বিপত্তি ও হুমকি উপেক্ষা করে ভোট কেন্দ্রে যাওয়ার আহবান জানান। কর্মসুচিতে তার সাথে উপস্থিত ছিলেন ঐক্যফ্রন্ট নেতা এ্যাড. আ ফ ম মহসিন, মাওলানা নাসিরউদ্দিন, মোস্তফা কামাল, সিরাজউদ্দিন সেন্টু এবং বিএনপি নেতাদের মধ্যে এ্যাড. বজলুর রহমান, এ্যাড. এস আর ফারুক, রেহানা আক্তার, কাজী মোঃ রাশেদ, আজিজুল হাসান দুলু, আমানউল্লাহ আমান, সাজ্জাদ আহসান পরাগ, ইউসুফ হারুন মজনু, হাসানুর রশিদ মিরাজ, মরি কবির হোসেন, ফারুক হোসেন, রবিউল ইসলাম রবি, মেহেদী হাসান সোহাগ, তৌহিদুল ইসলাম খোকন, কাজী মাহমুদ আলী, রিয়াজুর রহমান, হাসনা হেনা, হাসিনা আকরাম, রোকেয়া ফারুক, সালাহউদ্দিন মোল্লা বুলবুল, নুরুল ইসলাম লিটন, আলম হাওলাদার, নুরু মিয়া, সাইমুন ইসলাম রাজ্জাক, মেহেদী হাসান লিটন, মেজবাউল আলম পিন্টু, কাজী নজরুল ইসলাম, এস এম মনির, মুন্নি জামান, পারভীন আক্তার, হাসনা আক্তার, মুন্না শেখ, জেসমিন প্রমুখ।