কেশবপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা

0
152

কেশবপুর প্রতিনিধি:
কেশবপুর পৌর শহরের আলতাপোল এলাকায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে পৌতৃক জমি দবর দখলের চেষ্টার অভিযোগ উঠেছে। এ বিষয়ে প্রকৃত জমির মালিক ইউসুফ সরদার কেশবপুর থানায় লিখিণ অভিযোগ করেছেন।

জানা গেছে, কেশবপুর পৌর শহরের ৭২ নং আলতাপোল মৌজার ৮৩৩ খতিয়ানের ৬৫৮২ হাল দাগের ৫ শতক ও ৬৫৮৩ হাল দাগের ১০ শতক মোট ১৫ শতক জমি পৌতৃক সুত্রে প্রাপ্ত হয়ে বসতবাড়ি নির্মান করে আলতাপোল গ্রামের মৃত ইয়াসিন সরদারের ছেলে ইফসুফ আলী সরদার ভোগদখলসহ বসবাস করে আসছেন। ওই জমির মধ্যে রাস্তার পাশের ৭.৯৩ শতক জমি একই গ্রামের আবু বক্কার মোড়লের ছেলে ইব্রাহিম মোড়ল দখলে নিতে বিভিন্ন ষড়যন্ত্র করতে থাকে। ক্ষমতার দাপট দেখিয়ে ইউসুফ আলী সরদারের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও বিভিন্ন ভাবে হুমকি প্রদান করতে থাকেন তিনি ।

নিরুপায় হয়ে ইউসুফ সরদার উল্লেখিণ জমিতে আদালতে নিষেধাজ্ঞার আবেদন করে গত ০৬ জুন একটি মামলা করেন। যার মামলা নং- ৬৭৭/২১। বিজ্ঞ আদালত ওই জমিতে নিষেধাজ্ঞা জারি করলে কেশবপুর থানার সহকারি উপপরিদর্শক ফিরোজ গত ১৩ জুন উভয়পক্ষকে শান্তি শৃংখলা বজার রাখার নির্দেশ প্রদান করেন। এঘটনায় ক্ষিপ্ত হয়ে ইব্রাহিম মোড়ল আদালতের নিষেধাজ্ঞা আমান্য করে ওই জমি জবর দখল করতে একদল দূর্বৃত্তদের সাথে নিয়ে দোকান ঘর নির্মানের জন্য পিলার নির্মান করতে থাকে। খবর পেয়ে ইউসুফ সরদার বাধা দিলে তাকে মারপিট ও জীবন নাশের হুমকি প্রদান করে তারা। নিরুপায় হয়ে ইউসুফ সরদার কেশবপুর থানায় লিখিণ অভিযোগ করেন।

কেশবপুর থানার সহকারী উপপরিদর্শক ফিরোজ হোসেন বলেন, ওই জমিতে আদালতের নিষেধাজ্ঞা চলমান রয়েছে। আদালতের নির্দেশনা অমান্য করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

খুলনা টাইমস/এমআইআর