কেএমপি কমিশনারের পুলিশের সিটি স্পেশাল ব্রাঞ্চ পরিদর্শন

0
91

নিজস্ব প্রতিবেদক
শনিবার (২০ জানুয়ারি) সকাল ১১ টায় খুলনা মেট্রোপলিটন পুলিশের সিটি স্পেশাল ব্রাঞ্চ কেএমপি’র পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম—সেবা পরিদর্শন করেন। সিটি স্পেশাল ব্রাঞ্চ পরিদর্শনকালে পুলিশ কমিশনার সিটি স্পেশাল ব্রাঞ্চ এর দৈনন্দিন কার্যক্রম এবং রেজিস্টারসমূহ পর্যবেক্ষণ করেন।
কেএমপি’র পুলিশ কমিশনার সিটি স্পেশাল ব্রাঞ্চ পরিদর্শনকালে কর্মরত পুলিশ অফিসারদের বলেন, ‘পুলিশের মূল কাজ হল সেবামূলক পুলিশিং কার্যক্রম। জনসাধারণের নিরাপত্তা নিশ্চিতকল্পে এবং যে কোন নাশকতা মোকাবেলায় ও জনগণের জানমালের নিরাপত্তায় সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে গণমানুষের পাশে থাকতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। খুলনা মহানগরী এলাকার প্রতিটি নাগরিক পুলিশি সেবা নির্বিঘ্নে পায় সেটা আমাদের নিশ্চিত করতে হবে। পাশাপাশি পাসপোর্ট তদন্তে বিড়ম্বনা সৃষ্টি না হয় সে দিকে আমাদের তৎপর থাকতে হবে। পুলিশ ক্লিয়ারেন্স প্রত্যাশী সকলকে দ্রুততার সাথে সেবা প্রদান করতে হবে। কেউ যেন হয়রানির শিকার না হয় এবং সেবা প্রত্যাশিদের সাথে উত্তম আচরণ করার বিষয়ে খেয়াল রাখতে হবে। একই সাথে অস্ত্রধারী সন্ত্রাসী, জঙ্গি ও নাশকতাকারি, মাদক ব্যবসায়ী, ভূমিদস্যুদের বিরুদ্ধে আইনগত কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।’ যে কোন ধরণের ফৌজদারি ও অনাকাঙ্খিত পরিস্থিতির সৃষ্টি না হয় সেজন্য তথ্য—প্রযুক্তির ব্যবহার করে আইন—শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করে সরকারি দায়িত্ব পালন করতে সংশ্লিষ্ট অফিসারদেরকে গুরুত্বপূর্ণ নির্দেশনা প্রদান করেন। অনাকাঙ্ক্ষিত চলাফেরার কারণে যেন পুলিশ ডিপার্টমেন্টের দুর্নাম না হয় সেদিকে লক্ষ্য রাখতে নির্দেশনা প্রদান করেন। তিনি কেএমপিকে একটি চমৎকার গতিশীল ইউনিটে পরিণত করার আশাবাদ ব্যক্ত করেন।
এ সময় কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল) মোছাঃ তাসলিমা খাতুন; বিশেষ পুলিশ সুপার (সিটিএসবি) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত রাশিদা বেগম, পিপিএম—সেবা; সহকারী পুলিশ কমিশনার (সিটিএসবি) মোঃ আশরাফ হোসেন; সহকারী পুলিশ কমিশনার (স্টাফ অফিসার টু পিসি) ইমদাদুল হক—সহ সিটি স্পেশাল ব্রাঞ্চে কর্মরত অফিসারবৃন্দ ও ফোর্স উপস্থিত ছিলেন।