কংগ্রেস সিপিএমের সঙ্গে সমঝোতায় আপত্তি নেই বিজেপির

0
403

আন্তর্জাতিক ডেস্কঃকলকাতায় পঞ্চায়েত গঠনের জন্য অন্য দলের সঙ্গে হাত মেলাতে আপত্তি নেই বঙ্গ বিজেপির। বিরোধীদের আসন ভাগভাগির জন্য তৃণমূল যাতে কোনও ভাবে সুবিধা না পায় তা নিশ্চিত করতেই এমন সিদ্ধান্ত হয়েছে। ইতিমধ্যে সিপিএম এবং বিজেপির একসঙ্গে বোর্ড গঠনের ঘটনা প্রকাশ্যে এসেছে। রামনগর বা গোয়ালপোখরের মতো কিছু জায়গায় বিজেপি এবং বামেদের সঙ্গে হাত মিলিয়েছেন নির্দলরাও। এই ব্যাপারটাকে কার্যত ছাড়পত্র দিয়ে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ রবিবার বলেন, ‘ত্রিশঙ্কু পঞ্চায়েতগুলির ক্ষেত্রে অন্য বিরোধী দলগুলিকে নিয়ে বোর্ড গড়ার সিদ্ধান্ত আমরা নিয়েছি।’ সূত্রের খবর, যেখানে বিজেপির আসন কম সেখানে কংগ্রেস সিপিএমের মতো দলগুলিকে সাহায্য করা হবে। রাজ্য সভাপতি বলেছেন প্রায় তিনশোটি পঞ্চায়েতে তাঁরা একাই বোর্ড গড়ার মতো জায়গায় আছেন। অন্যদের সাহায্যে আরও একশোটি জায়গায় বোর্ড গঠন সম্ভব বলে তাঁর দাবি।
এদিকে আরও একবার তৃণমূলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগে সরব বিজেপি। তাদের দাবি জয়ী প্রার্থীদের ভয় দেখাচ্ছে তৃণমূল। যদিও সেই অভিযোগ মানতে রাজি শাসক শিবির।

মাস কয়েক আগে হওয়া পঞ্চায়েত নির্বাচনে রাজ্য জুড়ে তৃণমূল সুনামি দেখা গিয়েছিল। সবকটি জেলা পরিষদও গিয়েছিল তৃণমূলের দখলে। তবে এরই মধ্যে পুরুলিয়া এবং নবগঠিত ঝাড়গ্রাম জেলায় কিছুটা প্রভাব বিস্তার করে বিজেপি।