বিখ্যাত আরকে স্টুডিও বিক্রি করে দিচ্ছে কাপুর পরিবার

0
548

খুলনাটাইমস বিনোদন ডেস্কঃ
মুম্বাই মিররের একটা সাক্ষাৎকারে ঋষি কাপুর জানালেন 1948 সালে রাজ কাপুর কর্তৃক স্থাপিত বিখ্যাত আরকে স্টুডিয়ো বিক্রি করে দেওয়া হচ্ছে। তিনি জানান, “স্টুডিওটাকে নতুন করে গড়ে তোলার যা খরচ তা এই মুহূর্তে আমাদের পক্ষে করা সম্ভব নয়। বিশ্বাস করুন, আমাদের অনেক ভেবেচিন্তে এই সিদ্ধান্ত নিতে হয়েছে।“ বাস্তব পরিস্থিতির শিকার হয়ে আবেগ দমন করে কাপুররা আরকে স্টুডিও বিক্রি করা সিদ্ধান্ত নিয়েছে বলেই জানিয়েছেন ঋষি কাপুর। গতবছর সেপ্টেম্বর মাসে মুম্বাইয়ের ছেম্বুর অঞ্চলে অবস্থিত বিখ্যাত আরকে স্টুডিওতে আগুন ধরে নিচের অংশ নষ্ট হয়ে যায়।মুম্বাই মিররকে ঋষি কাপুর জানান, আরকে স্টুডিওর নাম এবং গৌরব থাকলেও তার খ্যাতি অনেকটাই নষ্ট হয়েছে, যার ফলে অনেক ক্ষতও হয়েছে। স্টুডিওটা দেখভাল করা কাপুরদের পক্ষে সম্ভব হয়ে উঠছিল না।

এছাড়াও মুম্বাই মিররের সাক্ষাৎকারে জানা গেছে কাপুররা বিল্ডার ও ডেভেলপারদের সঙ্গে ডিল ঠিক করার জন্য একজনকে নিয়োগ করেছে। ঋষি কাপুর, রণধীর কাপুর, রাজীব কাপুর, ঋতু নন্দা, রিমা জৈন এবং তাঁদের মা কৃষ্ণা রাজ কাপুর আলোচনার মাধ্যমে এই সিদ্ধান্তে এসেছেন বলে জানা গেছে। রণবীর কাপুর এই স্টুডিওর দায়িত্ব নেবেন কি না প্রশ্নের উত্তরে রণবীর কাপুর জানান, “ওঁর কাছে টাকা থাকলে ও আমাদের থেকে কিনে নিক। তবে সত্যি বলতে এই প্রশ্নটা বোকা বোকা। রণবীরের এখন নিজের কেরিয়ারে সময় দেওয়া উচিত। সঞ্জু ওঁর জীবনের বাণিজ্যিক সফল অভিনেতা হিসাবে আগামী দিনের সোপান তৈরি করে দিয়ে গেছে।“

গত বছর সেপ্টেম্বর মাসে একটা বিদ্যুৎবাহী তার থেকে স্টুডিওতে আগুন ধরে যায়। ঋষি কাপুর, যিনি আরকে স্টুডিও-তে আ আব লউট চলে ছবিটি তৈরি করছিলেন টুইটারে ক্ষয় ক্ষতির কথা উল্লেখ করে লেখেনঃরাজ কাপুর আরকে স্টুডিও প্রতিষ্ঠা করেন এবং 1988 সালে তার মৃত্যুর পর তার ছেলে রণধীর কাপুর স্টুডিওর দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন। 1948 সালে এই স্টুডিও-তে তৈরি প্রথম ছবি আগ। তারপর 1949 সালে এই স্টুডিও প্রযোজিত ছবি বারসাতে নার্গিস এবং রাজ কাপুর অভিনয় করেন। আওয়ারা, শ্রী 420, জিস দেশ মে গঙ্গা বেহতি হ্যায়, মেরা নাম জোকার, ববি, সত্যম শিবম সুন্দরম, রাম তেরি গঙ্গা মাইলি ইত্যাদি ছবি আরকে স্টুডিওতে তৈরি।