আওয়ামী লীগের মিলন, বিএনপি’র শিপন ও জাপা’র সাজন প্রার্থীতা চুড়ান্ত

0
305

এম.পলাশ শরীফ,মোরেলগঞ্জ থেকে: বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ,বিএনপি ও জাপা এ তিন দলের প্রার্থী মনোনয়ন চুড়ান্ত হয়েছে।
এ আসনে প্রধান তিন দলের মনোনয়নপ্রাপ্ত দলীয় প্রার্থীরা হলেন আওয়ামীলীগ থেকে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও মোরেলগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আমিরুল আলম মিলন। বিএনপি থেকে জেলা বিএনপি’র সদস্য কাজী খায়রুজ্জামান শিপন ও জাতীয় পার্টি থেকে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশ হিন্দু পরিষদেও সাধারণ সম্পাদক সাজন কুমার মিস্ত্রিী (সাসন মিশ্র)।
গত শনিবার (১৫ ফেব্রুয়ারি) গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত আওয়ামী লীগের সংসদীয় বোর্ড এবং স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথসভায় এ্যাডভোকেট আমিরুল আলম মিলনকে মনোনয়ন দেয়ার সিন্ধান্ত চুড়ান্ত করে।
অপর দিকে গত সোমবার (১৭ ফেব্রুয়ারী ) বিএনপি ও জাতীয় পার্টি তাদের মনোনয়ন চুড়ান্ত করে।
উল্লেখ্য, গত ১০ জানুয়ারি রাজধানীর বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনের এমপি জেলা আওয়ামী লীগ সভাপতি ডা. মো. মোজাম্মেল হোসেনের মৃত্যুতে এ আসনটি শূন্য হয়।
গত ৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন এ আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী এ আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আজ ১৯ ফেব্রুয়ারি, যাচাই-বাছাই ২৩ ফেব্রুয়ারি, আপিল দায়ের ২৪ থেকে ২৬ ফেব্রুয়ারি আপিল নিষ্পত্তি ২৮ ফেব্রুয়ারি, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২৯ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ ১ মার্চ ও ভাট গ্রহন অনুষ্ঠিত হবে ২১ মার্চ-২০২০।