পাইকগাছায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারি বরাদ্দের অর্থ আত্মসাতের অভিযোগ

0
147

পাইকগাছা প্রতিনিধি:
খুলনার পাইকগাছা উপজেলার এক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারি বরাদ্দকৃত টাকা কমিটির কাউকে না জানিয়ে নিজের ইচ্ছা মত খরচপূর্বক আতœসাতের অভিযোগ উঠেছে। উপজেলার কৈয়া ছিটিবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফনিন্দ্র নাথ মন্ডলের বিরুদ্ধে এলাকাবাসীর ১৩০ জন জেলা শিক্ষা অফিসার বরাবর ঐ লিখিত অভিযোগটি করেছেন।
অভিযোগে জানা যায়, সরকার ২০১৯-২০অর্থ বছরে বিদ্যালয়ের ক্ষুদ্র মেরামত বাবদ ২ লক্ষ টাকা, ¯িøপ প্রকল্পের ৫০ হাজার টাকা, রুটিন মেইনটেন্যান্স খাতে ৪০ হাজার টাকা, প্রাক প্রাথমিক’র ১০ হাজার টাকা, প্রাকৃতিক দুর্যোগ বাবদ ৫ হাজার টাকা বরাদ্দ দেয়। ২০২০-২১ অর্থ বছরে ক্ষুদ্র মেরামত ২ লাখ টাকা, ¯িøপ ৫০ হাজার টাকা, রুটিন মেইনটেন্যান্স ৪০ হাজার টাকা বরাদ্দ দেয়। চলতি অর্থ বছরে ২০২১-২০২২ অনুরুপ বরাদ্দ দেয়া হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয় যে, বরাদ্দের ৩০% টাকার কাজ হয়নি। বিদ্যালয়ের অভিভাবক সদস্য মৃন্ময় বলেন, প্রধান শিক্ষক ফনিন্দ্র নাথ দীর্ঘ দিন যাবৎ নানা অনিয়ম-দুর্নীতির সাথে জড়িত। বিদ্যালয়ের বরাদ্দকৃত টাকা ম্যানেজিং কমিটির সদস্যদের না জানিয়ে নিজে খরচ করে তার হিসাব না দিয়ে তালবাহানা করছেন। যার পরি প্রেক্ষিতে তারা এলাকার ১৩০ জন ঐক্যবদ্ধ হয়ে স্বাক্ষরিত ঐ অভিযোগটি করেছেন।
বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিধান চন্দ্র মন্ডল ও শিবপদ মন্ডল বলেন, প্রধান শিক্ষক ফনিন্দ্রনাথ মন্ডলকে ম্যানেজিং কমিটির সাথে সুসম্পর্ক বজায় না রেখে বরাদ্দের অর্থে কাজ করায় তার বিরুদ্ধে অভিযোগ হয়েছে। এব্যাপারে প্রধান শিক্ষক ফনিন্দ্র নাথ মন্ডল তার বিরুদ্ধে আনিত অভিযোগ সমূহ অস্বীকার করে বলেন, বরাদ্দের কোন টাকা তিনি আত্মসাৎ করেননি। উপজেলা শিক্ষা কর্মকর্তা মির্জা মিজানুর আলম বলেন, কৈয়াছিনিবুনিয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফনিন্দ্রনথ মন্ডলের বিরুদ্ধে একটি অভিযোগ পেয়েছেন। তদন্তপ‚র্বক আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।