হকার পুনর্বাসন ও রিক্সা ভাড়া নির্ধারণে মেয়রের হস্তক্ষেপ কামনা

0
277

খবর বিজ্ঞপ্তি:
খুলনা মহানগরীর ফুটপাত, রাস্তা, ড্রেন ও কালভার্টের উপর দোকানঘর উচ্ছেদ ও ব্যাটারি চালিত রিক্সা-ভ্যান থেকে ব্যাটারি-মটর অপসারণে খুলনাবাসী স্বস্তি আছে। দীর্ঘদিনের পুঞ্জিভূত সমস্যা সমাধানে কেসিসি’র মেয়র, সাংসদ ও প্রশাসনের দৃঢ় পদক্ষেপের জন্য নগরবাসী সুন্দর পরিবেশ, যানজট ও ফুটপাত মুক্ত এবং শহরের দুর্ঘটনার পরিমাণ কমে আসায় তাদেরকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বিবৃতি দিয়েছেন নগরবাসীর পক্ষে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি’র নেতৃবৃন্দ।
বিবৃতিতে নেতৃবৃন্দ আরও বলেন, এ ধরনের গণমুখী পদক্ষেপে উন্নয়ন কমিটি অতীতে ছিলো, বর্তমানে আছে এবং ভবিষ্যতে থাকবে বলে দৃঢ়ভাবে আশাবাদ ব্যাক্ত করেন। উচ্ছেদকৃত হকার, ক্ষুদ্র ব্যবসায়ীদের পুনর্বাসন ও ব্যাটারি চালিত চালকদের মধ্যে যারা পায়ে চালাতে পারে না তাদের জন্য বিকল্প ব্যবস্থা গ্রহণের দাবি ও পায়ে চালিত রিক্সার ভাড়া বহুগুণ পাওয়ায় সাধারণ মানুষ নতুনভাবে আর্থিক ক্ষতিগ্রস্ত হচ্ছে। বিষয়টি জরুরীভাবে মাননীয় মেয়রের হস্তক্ষেপ কামনা করেছেন। শহরে ইজিবাইকের দৌরাত্ম কমাতে এবং মাহিন্দ্র, অতুল ও সিএনজি’র চলাচলে গতি সীমিত করারও দাবি করেন।
বিবৃতিদাতা নেতৃবৃন্দ হলেন-সভাপতি ভাষাসৈনিক, সাবেক শ্রমিকনেতা আলহাজ্ব লোকমান হাকিম, মহাসচিব প্রাণিপ্রেমী এস এম সোহরাব হোসেন, সাবেক সভাপতি এস এম শাহনেওয়াজ আলী, সাবেক মহাসচিব এড. কুদরত-ই-খুদা, কোষাধ্যক্ষ আলহাজ্ব মহিউদ্দিন আহমেদ, সহ-সভাপতি খালিদ হোসেন, কবি রুহুল আমিন সিদ্দিকী, এড. অলকা নন্দা দাস, মোজাম্মেল হক, শওকাত হোসেন, অধ্যাপক জাহাঙ্গীর আলম সবুজ, যুগ্ম মহাসচিব সাংবাদিক মহেন্দ্র নাথ সেন, শেখ আব্দুল হালিম, আলহাজ্ব শেখ আবু সুফিয়ান, প্রচার সম্পাদক শেখ আইনুল হক, স্বাস্থ্য ও পরিবেশ সম্পাদক ডাঃ সৈয়দ মোসাদ্দেক হোসেন বাবলু, তথ্য প্রযুক্তি সম্পাদক সেলিম বুলবুল, ক্রীড়া সম্পাদক খালেক শিকদার, দপ্তর সম্পাদক আকরাম হোসেন খোকন, নির্বাহী সদস্য আলহাজ্ব হাফিজ মাহমুদ স্বপন, মুক্তিযোদ্ধা রফিক উদ্দিন বাবলু, মুক্তিযোদ্ধা হাসমত আলী প্রমুখ।