সাকিবদের ড্রেসিংরুমে ‘আমরা করব জয়’

0
407

স্পোর্টস ডেস্কঃ

বেশ কিছুদিন বিরতি দিয়েই বাংলাদেশ ক্রিকেট দলের ড্রেসিং রুমে পরিবেশিত হলো গানটি। ‘আমরা করব জয়’, ‘আমরা করব জয়…’, ‘আমরা করব জয় একদিন…’, ‘আহা বুকের গভীরে আছে প্রত্যয়, আমরা করব জয় একদিন…’ যেকোনো জয়ের পরপরই ড্রেসিং রুমে অনুপ্রেরণামূলক এই গানটি দিয়ে উদ্‌যাপন করেন বাংলাদেশের ক্রিকেটাররা। কিন্তু গত বছর ইংল্যান্ডে চ্যাম্পিয়নস ট্রফিতে নিউজিল্যান্ডকে হারানোর পর এই গানটি যেন হারিয়েই যেতে বসেছিল। ফ্লোরিডার লডারহিলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জেতার পর বাংলাদেশ দলের ড্রেসিং রুমে আবারও সেই সুর, সেই সুরে গলা মিলিয়ে চলল আনন্দ উদ্‌যাপন।

টুইটারে নিজের অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করেছেন সাব্বির রহমান। যদিও উইন্ডিজের বিপক্ষে সিরিজ নির্ধারণী শেষ টি-টোয়েন্টি ম্যাচটিতে মাঠের বাইরে ছিলেন তিনি। কিন্তু উদ্‌যাপনে যোগ দিতে তো আর বাধা নেই। দুর্দান্ত জয়ের পর তাই দলের সবাই কাঁধে কাঁধ মিলিয়েই গাইলেন—‘আমরা করব জয়…’। সেখানে মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির, আবু হায়দার, আরিফুল হক, রুবেল হোসেনরা তো ছিলেনই, যোগ দিলেন স্পিন বোলিং কোচ সুনীল যোশী এমনকি হেড কোচ স্টিভ রোডসও।

টেস্ট সিরিজে বাজে পারফরম্যান্স দিয়েই শুরু হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ সফরে সাকিব-তামিমদের পথচলা। অ্যান্টিগা ও জ্যামাইকার দুটি টেস্টে রীতিমতো আত্মসমর্পণই করেছে দল। তবে ওয়ানডে আর টি-টোয়েন্টিতে অন্যরকম বাংলাদেশ দলকেই দেখেছে সবাই। টেস্টের বাজে পারফরম্যান্সের খচখচানিটা বাদ দিলে ক্যারিবীয় দ্বীপপুঞ্জে একটি সফল সফরের উদ্‌যাপনটা এখন প্রাণভরেই করতে পারেন বাংলাদেশের ক্রিকেটাররা।