শাস্তির কবলে পুরান

0
107

টাইমস স্পোর্টস:
আইসিসি আচরণবিধি ভঙ্গ করায় শাস্তির মুখে পড়লেন ওয়েস্ট ইন্ডিজের মারকুটে ব্যাটার নিকোলাস পুরান।
ভারতের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ম্যাচ চলাকালীন আম্পায়ারের সিদ্ধান্তের সমালোচনা করায় ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয় পুরানকে। সেই সাথে একটি ডিমেরিট পয়েন্টও পেয়েছেন তিনি।
আইসিসি জানিয়েছে, আচরণবিধির ২.৭ ধারা ভঙ্গ এবং লেভেল ওয়ান অপরাধ করেছেন পুরান। মাঠের কোনও ঘটনা নিয়ে প্রকাশ্যে সমালোচনা করলে এই শাস্তি দেওয়া হয়।
দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং ইনিংসের চতুর্থ ওভারে লেগ বিফোর আউট নিয়ে ঘটনা ঘটে। লেগ বিফোর সিদ্বান্ত নেয়ার জন্য তৃতীয় আম্পায়ারের শরনাপন্ন হওয়ায় অনফিল্ড আম্পায়ারদের সমালোচনা করেন পুরান। পুরানের মতে আউট ছিলেন না সতীর্থ কাইল মায়ার্স। পরবর্তীতে রিভিউতে আউট হন মায়ার্স।
ম্যাচ শেষে পুরানের বিপক্ষে অভিযোগ আনেন দুই অনফিল্ড আম্পায়ার লেসলি রেইফার এবং নাইজেল ডুগুইড, তৃতীয় আম্পায়ার গ্রেগরি ব্র্যাথওয়েট এবং চতুর্থ আম্পায়ার প্যাট্রিক গুস্টার্ড।
ম্যাচ রেফারি রিচি রিচার্ডসনের কাছে অপরাধ স্বীকার করে নিয়েছেন পুরান। ফলে কোন শুনানির প্রয়োজন পড়েনি।
লেভেল ওয়ান অপরাধে সর্বনিম্ন শাস্তি হলো, ক্রিকেটারকে সতর্ক করে দেওয়া। সর্বোচ্চ শাস্তি হিসাবে ক্রিকেটারের ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা এবং এক বা দুই ডিমেরিট পয়েন্ট দেওয়া।
শাস্তি পাওয়া ম্যাচে ৪০ বলে ৬৭ রানের ইনিংস খেলে ওয়েস্ট ইন্ডিজকে ২ উইকেটে জয়ের স্বাদ পাইয়ে দেন পুরান। পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ।