শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার বদলির প্রতিবাদে মানববন্ধন, নার্সদের কর্মবিরতি

0
614

শরণখোলা আঞ্চলিক অফিস:
করোনা সংকটের মধ্যে শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে একজন ডাক্তারকে বদলি করায় জনমনে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। অবিলম্বে ওই ডাক্তারের বদলির আদেশ প্রত্যাহারের দাবীতে বৃহস্পতিবার মানববন্ধন কর্মসূচী ঘোষনা এবং কর্মবিরতির ঘোষনা দিয়েছেন শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত সেবিকারা (নার্স)।
আদর্শ মানব কল্যাণ সোসাইটির শরণখোলা শাখার সদস্য সচিব সুরাইয়া আক্তার জানান, এমনিতেই দীর্ঘদিন থেকে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার সংকট চলছে। তার উপর করোনার এই সংকট মুহুর্তে একজন ডাক্তারকে বদলী করা হলে এলাকাবাসী চিকিৎসা বঞ্চিত হবে। তাই এ বদলির আদেশ প্রত্যাহারের দাবীতে আমরা বৃহস্পতিবার বেলা ১১টায় মানববন্ধন কর্মসূচীর ঘোষনা দিয়েছি।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবিকা (নার্স) জোহরা খাতুন, মরিয়ম বেগম, শিখা রাণী, শাহিদা আফরিন, মমতা রানী, প্রীতি রানী সাধন জানান, একজন কর্তব্যপরায়ণ ডাঃ সিরাজুল ইসলামের বদলীর আদেশ প্রত্যাহার না হলে বৃহস্পতিবার থেকে তারা কর্ম বিরতি পালন করবেন।
শরণখোলা উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন বলেন, করোনা ভাইরাসের মুহুর্তে শরণখোলায় ভারত সহ বিভিন্ন দেশ থেকে বহু মানুষ বাড়ি ফিরেছেন। তাদের হোম কোয়ারাইনন্টেন ও আইসোলেশনে রাখা হয়েছে। এসময় ডাক্তারদের ভূমিকা খুব গুরুত্বপূর্ণ। তাই এ মুহুর্তে একজন ডাক্তারের বদলি বা অন্যত্র চলে যাওয়া কাম্য নয়।
বাগেরহাটের সিভিল সার্জন ডাঃ হুমায়ুন কবির বলেন, করোনা সংকট মোকাবেলায় তাকে সাময়িক আদেশে বাগেরহাট সদর হাসপাতালে যোগদান করতে বলা হয়েছে।
জানাগেছে, শরণখোলা উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ ফরিদা ইয়াসমিন যোগদান করার পর থেকে সাধারণ রোগী, স্বাস্থ্য কমপ্লেক্সে স্টাফ, জনপ্রতিনিধিদের সাথে অসৌজন্যমুলক আচরন করে আসছেন। এমনকি রোগী দেখা তার দায়িত্ব নয়, তিনি শুধু প্রসাশনিক কাজ করবেন বলে সবাইকে জানিয়ে দেন। তার এই স্বেচ্ছাচারী আচরনে ক্ষুব্দ হয়ে অন্যান্য ডাক্তার ও স্বাস্থ্য কর্মীরা ডাঃ ফরিদা ইয়াসমিনের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে বাগেরহাট সিভিল সার্জন বরাবরে একটি অভিযোগ দাখিল করেন।এ প্রেক্ষিতে ডাঃ ফরিদা ইয়াসমিন ষড়যন্ত্র করে ডাঃ সিরাজুল ইসলামকে বাগেরহাট সদর হাসপাতালে বদলি করিয়ে দেন বলে তাদের অভিযোগ।
জানতে চাইলে শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাঃ ফরিদা ইয়াসমিন জানান, তার বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে বলেন, এটা কোন বদলি নয়, ডেপুটিশনে তাকে জেলায় আপাতত নেয়া হয়েছে।