শরণখোলায় রিংবাধের দাবীতে মানববন্ধন ও সমাবেশ

0
162

শরণখোলা প্রতিনিধি:
শরণখোলায় রিংবাধের দাবীতে শুক্রবার (২৮মে) খোন্তাকাটা ইউনিয়নের রাজৈর গ্রামবাসী মানববন্ধন ও সমাবেশ করেছে। বণ্যা ও প্রবল জোয়ারের পানি থেকে গ্রাম রক্ষায় তাদের এ মানব বন্ধন বলে সমাবেশে বক্তারা উল্লেখ করেছেন। শুক্রবার বেলা ১১টার দিকে শরণখোলা ডিগ্রী কলেজ মোড়ে (রাজৈর গ্রাম) রায়েন্দা-রাজৈর গ্রামবাসীর ব্যানারে অনুষ্ঠিত মানব বন্ধনে রাজৈর গ্রামের দু’শতাধিক নারী পুরুষ অংশ গ্রহণ করেন।

মানব বন্ধন ও সমাবেশে অংশ নিয়ে খোন্তাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন খান মহিউদ্দিন বলেন, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড বেরীবাঁধ নির্মাণের সময় রাজৈর গ্রামের সহ¯্রাধিক পরিবার, রাজৈর আলিম মাদ্রাসা,কৃষি বিভাগের সীড ষ্টোর, কয়েকটি বরফ কল ও অনেক ব্যবসা প্রতিষ্ঠানকে বেরীবাঁধের বাইরে রেখে অপরিকল্পিত নকশায় বেরিবাঁধ তৈরী করেছে। ফলে বাধেঁর বাইরে থাকা গ্রামের সহ¯্রাধিক পরিবার জলোচ্ছাস ও প্রবল জোয়ারের পানিতে ভাসছে।

ইয়াসের জলোচ্ছাসে রাজৈর গ্রামের মানুষের অনেক ক্ষতি হয়েছে। তিনি অবিলম্বে রাজৈর গ্রামে রায়েন্দা খালের পাড়ে একটি রিংবাধ নির্মাণের জন্য সরকারের প্রতি জোর দাবী জানান। মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রায়েন্দা রাজৈর আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আঃ জলিল আনোয়ারী, যুবলীগ নেতা মহিউদ্দিন মধু প্রমূখ।

খুলনা টাইমস/এমআইআর