রূপসা নদী থেকে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার

0
168

টাইমস প্রতিবেদক:
খুলনায় নিখোঁজ হওয়ার দু’দিন পর রূপসা নদী থেকে সোহান হাওলাদার (১১) নামে নিখোঁজ এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার সকাল পৌনে ১০টার দিকে পূর্ব রূপসার সিগমা সি ফুডস সংলগ্ন এলাকা থেকে মরদেহটি উদ্ধার করে ফায়ার সার্ভিস, সিভিল ডিফেন্স ও নৌ পুলিশ। সোহান রূপসা উপজেলার এক নম্বর আইচগাতী ইউনিয়নের রাজাপুর এলাকার মো. সেলিম হাওলাদারের ছেলে। সে ভৈরব নদের কালীবাড়ী খেয়াঘাট পারাপারের ট্রলারের কর্মচারী ছিল।
এলাকাবাসী জানায়, গত বুধবার (৪ নভেম্বর) সন্ধ্যায় নিখোঁজ হয় সোহান। সোহানের বাবা সেলিমসহ প্রতিবেশীরা গত দু’দিনের মতো শুক্রবারও নদীতে তাকে খুঁজতে থাকে। তারা রূপসা ঘাট মাঝিদের মাধ্যমে মরদেহ ভেসে যাওয়ার খবর পেয়ে সিগমা সি ফুডসের সামনের নদীতে ভাসমান অবস্থায় মরদেহটি দেখতে পায়। সঙ্গে সঙ্গে তারা পুলিশকে খবর দিলে ফায়ার সার্ভিস, সিভিল ডিফেন্স ও নৌ পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহটি উদ্ধার করে।
রহিমনগর নৌ ক্যাম্প পুলিশের ইনচার্জ অমিত কুমার বলেন, গত বুধবার সন্ধ্যার দিকে কালীবাড়ী ঘাট এলাকায় নৌকা থেকে টাকা তোলার সময় সোহান নদীতে পড়ে যায়। সে মাঝির সঙ্গে নৌকায় টাকা তোলার কাজ করতো। সেদিন অনেক খোঁজাখুজি করেও তাকে পাওয়া যায়নি। পরে শুক্রবার সকালে তার মরদেহ নদী থেকে উদ্বার করা হয়।
তবে এ ঘাটের এক ট্রলার চালক জানিয়েছেন, সোহান ও রমজান নামে আরেক শিশু ট্রলারের উপর দাঁড়িয়ে নিজেরা ইয়ারকি করে ধাক্কাধাক্কি করছিল। এ সময় সোহান পানিতে পড়ে যায়। এরপর ট্রলার চালকরা পানিতে তাকে খোঁজার চেষ্টা করে। তারা ব্যর্থ হওয়ার পর ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও নৌ পুলিশও অনেক খোঁজাখুজি করে ব্যর্থ হয়।