ভাষা শহিদের রুহের মাগফেরাত কামনায় বয়রা পুলিশ লাইন্স কেন্দ্রীয় মসজিদে কেএমপি কমিশনার

0
53

নিজস্ব প্রতিবেদক
বুধবার (২১ ফেব্রুয়ারি) দুপুর ১টা ৩০ মিনিট কেএমপি’র বয়রাস্থ পুলিশ লাইন্স কেন্দ্রীয় জামে মসজিদে পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা উপস্থিততে ভাষা শহিদের রুহের মাগফেরাত কামনা করে জোহরের নামাজ বাদ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ১৯৫২ সালের এই দিনে বাংলা ভাষার স্বীকৃতির জন্য প্রাণ দিয়েছিল এই বাংলার সন্তানেরা। সালাম, বরকত, রফিক, জব্বার, শফিউরসহ নাম না জানা অনেকেই অকাতরে তাদের প্রাণ বিসর্জন দিয়েছেন। তাঁদের এই ত্যাগের কারণে আজ আমরা মায়ের ভাষায় কথা বলতে পারছি। বাংলা ভাষা আন্তর্জাতিক মাতৃভাষা হিসেবে পৃথিবীর বুকে পরিচিতি পেয়েছে।
হে রাহমানুর রাহিম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ সকল ভাষা শহীদ, শহীদ মুক্তিযোদ্ধা, জাতীয় চার নেতাসহ এই দেশের জন্য আত্মোৎসর্গকারী সকলকে তুমি জান্নাতুল ফেরদাউস দান করো।
দোয়া মাহফিলে ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনার পাশাপাশি মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী সকল বীর শহীদ, জাতীয় চার নেতা এবং যোদ্ধাহত পঙ্গু মুক্তিযোদ্ধা, জীবিত ভাষা শহীদ এবং দেশ মাতৃকার শ্রেষ্ঠ সন্তানদের জন্য মহান স্রষ্টার দরবারে প্রার্থনা জানানো হয়।
উক্ত দোয়া মাহফিলে কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) সরদার রকিবুল ইসলাম, বিপিএম-সেবা-সহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তাবৃন্দ ও ফোর্স উপস্থিত ছিলেন।