বিএনপির কেন্দ্রীয় নেতা বকুলের পক্ষে খাদ্য সামগ্রী বিতরণ

0
326

নিজস্ব প্রতিবেদক: চলামান করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় জনগনের পাশে দাড়াতে তিনবারের প্রধানমন্ত্রী দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ও গনতন্ত্রের অতন্ত প্রহরী দেশমাতা বেগম খালেদা জিয়া ও আগামীর দেশ নায়ক আধুনিক বাংলাদেশ বিনির্মানের স্বপ্নদ্রষ্টা, তারুন্যের অহংকার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বিএনপির কেন্দ্রীয় নেতা ও খুলনা-৩ নির্বাচনী এলাকার বিএনপির অভিভাবক আলহাজ্ব রকিবুল ইসলাম বকুলের নিজস্ব অর্থায়নে খুলনা মহানগরীর নিন্ম আয়ের মানুষদের জন্য ব্যাপক ভিক্তিক মানবিক খাদ্য সহায়তা কর্মসুচি গ্রহন করেন । বিশেষত খুলনা-৩ নির্বাচনী এলাকার ১৫টি ওয়ার্ড ও ২টি ইউনিয়ন পরিষদের প্রায় ৬০০০নিম্ন আয়ের মানুষদের করোনায় গৃহবন্ধী মানুষের খাদ্য চাহিদা পুরনের লক্ষে এ কর্মসূচি । কর্মসূচি বাস্তবায়নের ধারাবাহিক ত্রান বিতরনের অংশ হিসেবে আজ সোমবার সকাল ১১টায় দৌলতপুর থানার অন্তর্গত ৫নং ওয়ার্ডের মুহসিন স্কুল প্রাঙ্গনে কেন্দ্রীয় বিএনপি নেতা আলহাজ্ব রকিবুল ইসলাম বকুলের পক্ষে ৫নং ওয়ার্ড বিএনপির সভাপতি শেখ ইমাম হোসেনের নেতৃত্বে দুই শতাধিক দুস্থ, অসহায়, কর্মহীন পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেনঃ দৌলতপুর থানা বিএনপির সাধারণ সম্পাদক সিরাজুল হক নান্নু, মুর্শিদ কামাল, সাজ্জাত হোসেন তোতন, শেখ সাদি, কাজী নেহিবুল হাসান নেহিম, রুবায়েত হোসেন বাবু, শরিফুল আনাম, খবির উদ্দিন, মিজানুর রহমান, মাসুদুর রহমান রানা, মোল্লা সোহেল, আঃ রাজ্জাক, নুর ইসলাম বাচ্চু, লিটন খন্দকার, এম এম জসিম, শেখ মোঃ নাজিম, আল আমিন সরদার রতন, হেদায়েতুল্লাহ দিপু, মো আল আমিন লিটন, এরশাদ হোসেন, নয়ন খান, জিয়া উদ্দিন জিয়া, মিজানুর রহমান মৃদুল, সিরাজুল ইসলাম সানি, মেহেদী হাসান, রবিউল ইসলাম, নাসির হাওলাদার, সাথী আমিন, মোঃমিন্টু, সুমন খান, সোহেল, ইব্রাহিম, আশিক, সোনা মিয়া, সানি, মিরাজ প্রমুখ।
উল্লেখ ,দেশে প্রানঘাতী করোনা ভাইরাস পরবর্তী লকডাউনের ফলে খুলনাঞ্চলে বিএনপির কেন্দ্রীয় নেতা আলহাজ্ব রকিবুল ইসলাম বকুল নগরীর বিভিন্ন এলাকার নিন্ম আয়ের মানুষ জন্য ত্রান বিতরণ কার্যক্রম শুরু করেন । বিশেষ করে খুলনা-৩ নির্বাচনী এলাকার প্রায় ছয় হাজার দুস্থ,অহহায় ও নিন্ম আয়ের পরিবার ও আর্থিকভাবে দুর্বল দলের নেতাকর্মীদের মাঝে ধারাবাহিক ত্রান বিতরণ শুরু হয় । প্রতিদিন খুলনা-৩ নির্বাচনী এলাকায় রকিবুল ইসলাম বকুল নগরীর ১৫টি ওয়ার্ড ও ২টি ইউনিয়নের প্রায় ৬০০০নিম্ন আয়ের মানুষসহ সর্বস্থরের বিবদ গ্রস্থদের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী,সবজী,মাছ,ঈদ উপহার,নগদ অর্থ,প্রতিবন্ধী ও শিশুদের জন্য বিশেষ খাদ্য সামগ্রীসহ বিভিন্ন কার্যক্রম গ্রহন করেন । তার আর্থিক সয়াহতায় এ ত্রাণ কার্যক্রম তৃর্নমূল পর্যায়ে বাস্থবায়ন করছে ওয়ার্ড বিএনপি,থানা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা কর্মীরা । প্রানঘাতী করোনা ভাইরাস প্রতিরোধের লকডাউন শুরু থেকে আলহাজ্ব রকিবুল ইসলাম বকুলের পক্ষে ধারাবাহিক ভাবে খালিশপুর,দৌলতপুর ও খাঁনজাহান আলী থানা এবং নগরীর অন্যান্ন এলাকায় এই ত্রান বিতরণ ও ঈদ উপহার সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছেন বিএনপি নেতৃবৃন্দরা । এ ছাড়াও যেসব মধ্যবিত্ত পরিবার এই দুর্ভোগে রাস্তায় দাড়াতে পারেনা তাদের জন্য চালু করেছেন বিশেষ যোগাযোগ মাধ্যম হটলাইন নান্বর,ফেসবুক ম্যাসেঞ্জারে যারা খাদ্যসহ প্রয়োজনীয় সহযোগিতা চান তাদের তথ্য গোপন করে রাতের অন্ধকারে আলহাজ্ব রকিবুল ইসলাম বকুলের পক্ষে স্থানীয় নেতৃবৃন্দ পৌছে দিচ্ছেন খাদ্যসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী ।
অপরদিকে ঈদের পুর্বে পাটকল শ্রমিকের সকল পাওনা পরিশোধের দাবী আলহাজ্ব রকিবুল ইসলাম বকুল । আলহাজ্ব রকিবুল ইসলাম বকুল এক বিবৃতিতে ঈদের পুর্বে খুলনাঞ্চলের রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিকদের সকল বকেয়া মজুরী,মজুরী কমিশন এরিয়া, ঈদ বোনাস,লাকডাউনের সরকার ঘোষিত সাধারন ছুটির মজুরী পরিশোধের দাবী জানান,পাশাপাশী তিনি বদলী হাজিরায় কর্মরত শ্রমিকদের সরকার ঘোশিত সাধারন ছুটির পয়সা গ্রেট ও মজুরী ভিক্তিক ঈদ উৎসব বোনাস,বৈশাখী ভাতা, চলতি ২/৩ সপ্তাহের সকল পাওনা, এবং অবসর প্রাপ্ত শ্রমিকদের প্রভিডেন্ট ফান্ড,গ্রাইছুটি ও মৃত্যুবরনকারী শ্রমিকদের বীমা দাবী দির্ঘদিনেও পরিশোধ না হওয়া দুঃখ জনক । পাটকল শ্রমিক কর্মচারীদের সকল ন্যয্য পাওনা পরিশোধে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহনে বিজেএমসি তথা সরকারের নিকট জোর দাবী জানান । তিনি বিবৃতিতে আশংকা প্রকাশ করে বলেন,সাড়া দেশে যে হারে করোনা ভাইরাসের সক্রমন বৃদ্ধির সাথে বাড়ছে তাপমাত্রা । প্রচন্ড এই তাপদাহ এবং করোনার প্রার্দুভাবের ঝুঁকি নিয়ে পাটকল চালু রেখে সাধারন শ্রমিকদের মৃত্যুর মুখে ঠেলে দেয়া হচ্ছে । অবিলন্বে পাটকল শ্রমিকদের কষ্টের কথা বিবেচনা করে তাদের সকল পাওনা পরিশোধ ও পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত শ্রমিকদের ফ্রি রেশোনিং এর আওতায় খাদ্য সরবরাহের দাবী জানান।