বরিশালে হাতপাখার প্রার্থীর নির্বাচন বর্জন

0
524

শেখ নাসির উদ্দিন:

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা ওবায়দুর রহমান মাহবুব ভোট কারচুপি ও কেন্দ্র দখলের অভিযোগে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। সকাল সাড়ে এগারোটার দিকে সাংবাদিক সম্মেলন করে তিনি এই ঘোষণা দেন।

অশ্বিনী কুমার টাউন হলের সামনে আয়োজিত সাংবাদিক সম্মেলনে সাংবাদিক সম্মেলনে হাতপাখার প্রাথীর প্রধান নির্বাচনী এজেন্ট আবু নাসের ও আশরাফ আলীসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হওয়ার পর থেকে সাড়ে আটটা পর্যন্ত ভোটগ্রহণ স্বাভাবিক ছিল। এর পর শুরু হয় গণ্ডগোল, কেন্দ্র থেকে আমাদের এজেন্টদের বের করে দেওয়া হয়েছে, এমনকি এভিএমে আমাদের প্রতীক হাতপাখাও দেখা যাচ্ছে না। এটা ডিজিটাল কারচুপি।

হাতপাখার প্রাথী আরও বলেন, ভোটারদের কাছ থেকে ব্যালট ছিনিয়ে নেওয়া হচ্ছে, অনেক জায়গায় ভোটারদেরকে মেয়রের ব্যালটও দেওয়া হচ্ছে না।

ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা ওবায়দুর রহমান আরও বলেন, অসংখ্য ভোটার ভোট দিতে পারেননি। নির্বাচন কমিশন দেশবাসীকে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে ব্যর্থ হয়েছে। তামাশার নির্বাচন করে কোটি কোটি টাকা অপব্যয় জনগণ সহ্য করবে না। এর জবাব সরকার ও নির্বাচন কমিশনকে দিতে হবে।