বয়রা পুলিশ লাইন্স জামে মসজিদে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কেএমপি’র বিশেষ মোনাজাত

0
49

নিজস্ব প্রতিবেদক
মঙ্গলবার (২৬ মার্চ) বাঙালি জাতীয় জীবনে এক ঐতিহাসিক দিন। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। ১৯৭১ সালের ২৬ শে মার্চের প্রথম প্রহরে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক বাংলাদেশের স্বাধীনতার ঘোষণার মধ্য দীর্ঘ নয় মাস ব্যাপী লড়াই সংগ্রাম শুরু হয়ে ১৯৭১ সালের ১৬ ই ডিসেম্বর আমাদের চূড়ান্ত বিজয় অর্জিত হয়। আমরা পাই স্বাধীন সার্ভভৌম একটি দেশ, একটি লাল সবুজের গর্বের পতাকা। ২৬ মার্চের আজেকর দিনটিকে শ্রদ্ধাভরে স্মরণের জন্য সকাল থেকে নানা কর্মসূচী পালিত হয়। এরই ধারাবাহিতায় খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক বিপিএম—বার, পিপিএম—সেবা আয়োজনে কেএমপির ববয়রাস্থ পুলিশ লাইন্স কেন্দ্রীয় জামে মসজিদে আজ দুপুরে জোহরের নমাজ বাদ বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।
বিশেষ দোয়াও মোনাজাতে বাংলার নিপীড়িত মানুষের মুক্তির সনদ নিয়ে পৃথিবীর বুক আলো করে আসা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেই সাথে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, তাদের নিষ্পাপ শিশু পুত্র শেখ রাসেলসহ, স্বাধীনতা বিরোধী চক্রের বর্বর হামলায় শাহাদত বরণকারী বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। এই ত্যাগী, নিরহংকার, বিশাল হৃদয় মানবকে বেহেশতের সর্বোচ্চ সম্মানিত স্থানে অধিষ্ঠিত করার এবংতাঁর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সৃষ্টিকর্তার অনুগ্রহ কামনা করা হয়। একই সাথে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী সকল বীর শহীদ ও বীরাঙ্গনাদের আত্মত্যাগ স্মরণ করে তাঁদের রুহের মাগফিরাত কামনা করে মিলাদ এবং বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাতে মহান মুক্তিযুদ্ধে পঙ্গুত্ব বরণকারী ও জীবিত মুক্তিযুদ্ধাদের সুস্থতা, আরোগ্য ও দীর্ঘায়ু কামনা হয়। আইজিপি মহোদয় এবং পুলিশ কমিশনারসহ বাংলাদেশ পুলিশে কর্মরত সকল সদস্যদের জন্য দোয়া করা হয়। বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে সকল দেশীয় এবং আন্তর্জাতিক চক্রের কুটিল চক্রান্ত থেকে রক্ষা পেতে সৃষ্টিকর্তার নিকট দোয়া করা হয়। বাংলাদেশের উন্নয়ন, সুখ—সমৃদ্ধিতে এবং বিশ্ব মানচিত্রে বাংলাদেশের গৌরবময় অবস্থান নিশ্চিতকরণে ভূমিকা রাখায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং শেখ রেহেনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) সরদার রকিবুল ইসলাম, বিপিএম—সেবা—সহ কেএমপি’র সকল পদমর্যাদার পুলিশ কর্মকর্তাবৃন্দ ও ফোর্স উপস্থিত ছিলেন।