দাকোপে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

0
44

প্রতিনিধি, দাকোপ :
খুলনার দাকোপ উপজেলায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। মঙ্গলবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনির মাধ্যমে এই দিবসের সূচনা হয়।

উপজেলা পরিষদ চত্বরে নির্মিত শহীদদের স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান উপজেলা প্রশাসন, উপজেলা বীর মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ, বিএনপি, দাকোপ প্রেসক্লাব, দাকোপ রিপোর্টার্স ক্লাব, চালনা পৌরসভাসহ বিভিন্ন রাজনৈতিক দল ও তার অঙ্গ সংগঠন, শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে উপজেলা মাঠ প্রাঙ্গণে শিক্ষার্থীদের কণ্ঠে জাতীয় সংগীতের তালে তালে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, শান্তির প্রতীক পায়রা অবমুক্তকরণ, পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, স্কাউট, গার্লস গাইডসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উদ্যোগে কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন করা হয়। এছাড়া শিক্ষার্থীদের অংশগ্রহনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেওয়া শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়দেব চক্রবর্তীর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পাপিয়া সুলতানা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোহিত চন্দ্র রায়, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল হোসেন, চালনা পৌরমেয়র সনৎ কুমার বিশ্বাস, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান গৌরপদ বাছাড়, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শেখ আব্দুল কাদের, দাকোপ প্রেসক্লাব সভাপতি গৌবিন্দ বিশ্বাস, দাকোপ রিপোর্টার্স ক্লাব সভাপতি রতন কুমার মণ্ডলসহ স্কুল-কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।