বন্দর কর্তৃপক্ষের অনিয়ম দুর্নীতির প্রতিবাদে ভোমরায় মানববন্ধন

0
342

সাতক্ষীরা প্রতিনিধি:
সাতক্ষীরার ভোমরাস্থল বন্দরে শ্রমিক সরবরাহ সংকটে পণ্য খালাস ও অন্যান্য বিষয়ে ব্যাপক দুর্নীতি ও অনিয়মের অভিযোগ উঠেছে। এসব অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে ব্যবসায়ীরা মাননববন্ধন কর্মসূচি পালন করেছেন।
রোববার দুপুরে ভোমরা বন্দর চত্বরে আয়োজিত এই মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন বন্দর কর্তৃপক্ষের সাথে সাক্ষরিত চুক্তি মোতাবেক ভারতীয় আমদানি পণ্য খালাসে শ্রমিক সরবরাহের কথা। এজন্য টন প্রতি প্রায় ৫৫ টাকা গ্রহন করা হলেও চাহিদা অনুযায়ী শ্রমিক সরবরাহ করা হচ্ছে না। তারা জানান প্রতিদিন গড়ে ৪০০ ট্রাক থেকে এই হিসাবে আদায়কৃত প্রায় ৬ লাখ টাকা নিয়ে দুর্নীতি হচ্ছ্।ে অভিযোগ করে তারা আরও বলেন কর্তৃপক্ষ শ্রমিক সরবরাহ করতে না পারায় নিরুপায় হয়ে ব্যবসায়ীরা গাড়ি প্রতি বাড়তি দুই হাজার টাকা ব্যয় করে শ্রমিক জনবল কিনছেন। মানববন্ধনে তারা আরও বলেন ভারতীয পণ্যবাহী গাড়ি বন্দরে প্রবেশ করে সন্ধ্যার পরই ফিরে গেলেও প্রতিটি ট্রাক থেকে আদায় করা হচ্ছে নাইট চার্জ। এতে ব্যবসায়ীরা ক্ষতির শিকার হচ্ছেন। অন্যদিকে প্রতিবছর ৫ শতাংশ ট্যারিফ বৃদ্ধিরও প্রতিবাদ করেন তারা।
বক্তারা আরও বলেন শ্রমিক নিয়োগে দুইবার টাকা দেওয়া , রাত্রি যাপন না করলেও নাইট চার্জ এবং ট্যারিফ বৃদ্ধি বন্ধ না করা হলে তারা বৃহত্তর আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবেন।
ভোমরা সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন সভাপতি আরাফাত হোসেনের সভাপতিত্বে দুই ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে আরও বক্তব্য রাখেন সাবেক সভাপতি আশরাফুজ্জামান আশু, জেলা শিল্প ও বনিক সমিতির সভাপতি নাসিম ফারুক খান মিঠু, সিঅ্যান্ড এফ অ্যাসোসিয়শন সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম, আবু মুসা, রামকৃষ্ণ চক্রবর্তী , মনিরুল ইসলাম মিনি, মিজানুর রহমান, পরিতোষ ঘোষ প্রমূখ।