বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদ্যাপন উপলক্ষে পোস্টার ডিজাইন আহŸান

0
1640

খবর বিজ্ঞপ্তি:
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ (১৭ মার্চ ২০২০ থেকে ১৭ মার্চ ২০২১) উদ্যাপন উপলক্ষে আকর্ষণীয় বর্ণিল পোস্টার ডিজাইন আহŸান করা হয়েছে। আগামী ৩০ আগস্ট ২০১৯ তারিখের মধ্যে দেশে ও দেশের বাইরে বসবাসরত আগ্রহী বাংলাদেশী নাগরিকদের ডিজাইন পাঠানোর অনুরোধ করা হয়েছে।
ডিজাইনে অনুসরণীয় বিষয়সমূহ হলো : পোস্টারের আকার হবে ২০”দ্ধ৩০” / ২৩”দ্ধ৩৬”; পোস্টারে আকর্ষণীয় সেøাগান তৈরি করে দেয়া যেতে পারে অথবা সেøাগান স্থাপনের জায়গা রেখে ডিজাইন করা যেতে পারে; পোস্টারের ডিজাইনে মুজিব বর্ষের লোগোর জন্য জায়গা নির্দিষ্ট করে রাখতে হবে; জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন এবং ‘মুজিববর্ষ’ (১৭ মার্চ ২০২০ থেকে ১৭ মার্চ ২০২১) কথাগুলো থাকতে হবে; Illustrator-6/EPS Outline Al File এ প্রস্তুত করতে হবে।

নির্বাচিত সেরা পাঁচটি ডিজাইনের জন্য ডিজাইনারদের পুরস্কৃত করা হবে; ই-মেইলে ডিজাইন পাঠানোর ঠিকানা : Mujib100posters@gmail.com; ডাকযোগে অথবা সরাসরি হার্ডকপি, সিডি, পেনড্রাইভে ডিজাইন পাঠানোর ঠিকানা : মহাপরিচালক, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর, ১১২ সার্কিট হাউস রোড, ঢাকা-১০০০। ফোন-০২৮৩৩১০৩৪। উল্লেখ্য, অমনোনীত ডিজাইন ফেরত দেওয়া হবে না।