বই মেলায় ‘বঙ্গবন্ধু কর্ণার’ পরিদর্শনে যশোর শিক্ষা বোর্ড চেয়ারম্যান

0
421

খবর বিজ্ঞপ্তি: মুজিববর্ষ উপলক্ষে একুশে বই মেলা খুলনায় বাংলাদেশ আওয়ামী যুবলীগ খুলনা মহানগরের উদ্যোগে “বঙ্গবন্ধু কর্ণার” নামে একটি স্টল নেওয়া হয়েছে। যা এবারের বইমেলায় একটি নতুন মাত্রা যোগ করছে। সর্বদাই স্টলটিতে একটা ভীড় দেখা যায়।
প্রতিনিয়ত এখানে স্কুল কলেজের শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও ইতিহাস নিয়ে বিভিন্ন কুইজ প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী হয়ে থাকে। তাছাড়া বিনামূল্যে ছাত্র-ছাত্রীদের মাঝে মুহাম্মদ জাফর ইকবাল রচিত “মুক্তিযুদ্ধের ইতিহাস” ও মোঃ মামুন কাদের রচিত “গল্পে গল্পে বঙ্গবন্ধু” বই দুটি শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়।
প্রতিনিয়ত খুলনার বিজ্ঞজনদের সমাগম ঘটে স্টলটিতে। প্রতিদিনের ন্যায় বৃহস্পতিবার স্টলটি পরিদর্শন করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোরের সম্মানিত চেয়ারম্যান প্রফেসর মোল্লা আমীর হোসেন, খুলনা সরকারি মহিলা কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক ও ইংরেজি বিভাগের সহযোগি অধ্যাপক আহমেদুল কবির চাইনিজ, সরকারি ব্রজলাল কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ও প্রশিদ্ধ মোটিভেশনাল স্পিকার মামুন কাদের, খুলনা সরকারি মহিলা কলেজের ইসলামের ইতিহাস ও সাংস্কৃতি বিভাগের সহকারি অধ্যাপক মোস্তফা ফরিদ আহমেদ, খুলনা মহানগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশ, যুগ্ম আহবায়ক শেখ শাহাজালাল হোসেন সুজন, যুবনেতা নজরুল ইসলাম দুলু, মহিদুল ইসলাম মিলন, অভিজিত চক্রবর্ত্তী দেবু, মো: রাশেদুল ইসলাম, মেহেদী হাসান রাসেল, বিপ্লব ধর তত্ত্বি, মাহমুদুল হাসান শাওন, জব্বার আলী হিরা, শেখ সাকিব, সোহান হোসেন শাওন, হিরন হাওলাদার সহ যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।