কৃষি বিশ্ববিদ্যালয়ের অনুষদীয় ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

0
374

খবর বিজ্ঞপ্তি: খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের অনুষদীয় ওরিয়েন্টেশন বৃহস্পতিবার দৌলতপুর দেয়ানায় বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসের মাঠে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ^বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রহমান খান।
স্বাগত বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ডা: খন্দকার মাজহারুল আনোয়ার (শাজাহান)। বিশ্ববিদ্যালয়ের প্রথমব্যাচের শিক্ষার্থী এম এম তানসেনুল ইসলাম ও কামরুন্নাহার মুন্নার দক্ষ সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষার্থী মাহদী হাসান সীন। গীতা থেকে পাঠ করেন বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষার্থী বিশ্বজিৎ ভট্টাচার্য। বঙ্গবন্ধুসহ তার পরিবার, মহান মুক্তিযুদ্ধে এবং ভাষা আন্দোলনে নিহত সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তৃতা করেন শিক্ষার্থীদের অভিভাবক, বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষার্থীরা এবং প্রতিটি অনুষদের নবীন শিক্ষার্থীরাও তাদের অনুভূতি ব্যক্ত করেন।
অভিভাবকদের মধ্যে বক্তৃতা করেন কুষ্টিয়ার প্রাক্তন অধ্যক্ষ শাহজাহান ইসলাম ও দিনাজপুর থেকে আগত অধ্যক্ষ আব্দুর রাজ্জাক এবং সাংবাদিক রুহুল আমিন। সিনিয়র শিক্ষার্থীদের মধ্যে দিকনির্দেশনামূলক বক্তৃতা করেন মাহিরুল হক শিলং ও ফারিহা শাহীদ দোলা। নবীন শিক্ষার্থীদের মধ্যে বক্তৃতা করেন ভেটেরিনারি, এনিম্যাল অ্যান্ড বায়োমেডিকেল সায়েন্সেস অনুষদের হুমায়রা খানম সুপ্রিম ও সায়েম রহমান, এগ্রিকালচার অনুষদের আহমেদ অমি ও শ্বেতা কুন্ডু, ফিশারিজ অ্যান্ড ওশান সায়েন্সেস অনুষদের রিদওয়ান আলী, এগ্রিকালচারাল ইকোনমিক্স অ্যান্ড এগ্রিবিজনেস স্ট্রাডিজ অনুষদের মার্জিয়া খানম ও মাহমুদুল ইসলাম ধ্রুব এবং এগ্রিকালচারাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ইফতেখার মাহমুদ। ওরিয়েন্টেশন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ৬জন নেপালী শিক্ষার্থীও অংশগ্রহণ করেন।
এর আগে বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রহমান খান ও বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষার্থীরা।
এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের শিক্ষার্থী, ৫টি অনুষদের নবীন শিক্ষার্থী ও তাদের অভিভাবক, বিশ^বিদ্যালয়ের কর্মকর্তা মোঃ রেজাউল ইসলাম, মো. জসীম উদ্দিন, সাজ্জাদুল ইসলাম, এনামুল কবির হীরা, মুরাদ বিল্লাহ, মোঃ আব্দুল কাউয়ুম, ডাঃ সায়েফ, মোহাম্মদ আলী, ফোরকান আহম্মেদ রনি, সুলতান মাহমুদ, হাসিবুল ইসলাম সহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।