পারস্পরিক ভেদাভেদ ভূলে গিয়ে সামাজিক উন্নয়নে অংশীদার হওয়া প্রয়োজন : মৎস্য মন্ত্রী

0
455

তথ্যবিবরণী : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেন, ধর্মীয় উদারতা দিয়ে মনের গøাণি দুর করতে পারলেই প্রকৃত মনুষ্যত্ব অর্জন করা যায়, এটাই হওয়া উচিৎ একজন রাজনৈতিক ব্যক্তিত্বের পরিচয়। তিনি পারস্পরিক ভেদাভেদ ভূলে গিয়ে সবাইকে সামাজিক উন্নয়নে অংশীদার হওয়ার আহবান জানান।

তিনি আজ দুপুরে খুলনার ডুমুরিয়া উপজেলার সাহস ইউনিয়নে কুখিয়া ঈদগাহ মাঠে স্থানীয় জনসাধারণের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতা এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক আদর্শ ছিল সৎ চিন্তা ও সৎ কাজ। সেই সাথে সরলতা ও চারিত্রিক দৃঢ়তা ছিল তাঁর অন্যতম গুণ। তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই বর্তমান সরকার ধর্মীয় স্বাধীনতায় বিশ্বাসী। প্রতিটি এলাকায় যাঁর যাঁর নিজস্ব ধর্মীয় রীতি প্রতিপালনের স্বার্থে মসজিদ, মন্দির ও মাদ্রাসা নির্মাণে অনুদান দেয়া হচ্ছে।

এসময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে মন্ত্রী ডুমুরিয়া ঈদগাহ মাঠ পরিদর্শন করেন।

সকালে তিনি ডুমুরিয়া প্রাণিসম্পদ কার্যালয়ে ‘দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রাণিসম্পদের উন্নয়ন’ প্রকল্পের আওতায় ছয় জন নির্বাচিত খামারীদের মাঝে উপকরণ বিতরণ করেন। এর পর গুটুদিয়া কিশলয় বিদ্যা নিকেতন পরিদর্শন করেন।