পাকিস্তানের বিপক্ষে দিবা-রাত্রির টেস্টে অপরিবর্তিত অস্ট্রেলিয়া দল

0
251

খুলনাটাইমস স্পোর্টস : অপরিবর্তিত দল নিয়েই পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টে খেলতে নামবে স্বাগতিক অস্ট্রেলিয়া। দিবা-রাত্রির এ ম্যাচের দল থেকে কেবলমাত্র বাদ পড়েছেন কনকাশন সাব হিসেবে যুক্ত হওয়া ক্যামেরন বেনক্রফট।
মাত্র চার দিনের মধ্যেই সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানকে ইনিংস ও ৫ রানের ব্যবধানে সহজে হারিয়েছে স্বাগতিকরা। তবে এডিলেডে দ্বিতীয় টেস্টে স্ট্রাইক বোলারদের চাপ কমাতে চান
নির্বাচকরা।
যে কারণে শুক্রবার শুরু হতে যাওয়া টেস্টে সুইং বোলার মাইকেল নেসের ১২তম সদস্য হিসেবে থাকবেন। আর পেসার জেমস প্যাটিনসন ও ব্যাটসম্যান বেনক্রফটকে ছেড়ে দেয়া হবে ঘরোয়া ক্রিকেটের জন্য।
অসি অধিনায়ক টিম পাইন বলেন,‘ আমাদের দল অপরিবর্তিত থাকছে। আমরা মনে করি ব্রিসবেনে গত সপ্তাহে অবশ্যই ভাল খেলেছি। আমাদের বোলিং আক্রমনকে সকলেই সমীহ করছে। তাদের সবার গোলাপী বলে খেলার অভিজ্ঞতা রয়েছে। সুতরাং দলে পরিবর্তন আনার প্রয়োজন পড়ছে না।’
বেনক্রফটকে পার্থে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে খেলার জন্য ছেড়ে দেয়ার অর্থ হচ্ছে জটিল পরিস্থিতিতে বদলী ব্যাটিংয়ের জন্য কাউকে রাখছে না অস্ট্রেলিয়া।
ভারত সফরে একই দিন বাংলাদেশ কনকাশন সাব হিসেবে দুই খেলোয়াড় ব্যবহার করার কয়েক দি ন পরই এমন সিদ্ধান্ত নিল অস্ট্রেলিয়া। ভারতের বিপক্ষে কলকাতার ইডেনে অনুষ্ঠিত গোলাপী বলের দ্বিতীয় টেস্টে লিটন দাস ও নাঈম হাসানকে মাঠে থেকে তুলে নিতে বাধ্য হয়েছিল বাংলাদেশ।