মার্টিনেজ ও লুকাকুর গোলে নকআউট পর্বের সম্ভাবনা বাঁচিয়ে রাখল ইন্টার

0
266

খুলনাটাইমস স্পোর্টস : স্লাভিয়া প্রাগকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলতে খেলার সম্ভাবনা জাগিয়ে রাখল ইতালীয় জায়ান্ট ইন্টার মিলান। লটারো মার্টিনেজের জোড়া গোলের পাশাপাশি ইন্টারের হয়ে লক্ষ্য ভেদ করেছেন রোমেলু লুকাকু। এরই সুবাদে বুধবার অনুষ্ঠিত ম্যাচে ৩-১ গোলে জয়লাভ করে এন্টনিও কন্টের শিষ্যরা।
এই জয়ে এফ’ গ্রুপে বরুশিয়া ডর্টমুন্ডের সমান ৭ পয়েন্ট সংগ্রহ করেছে ইন্টার মিলান। এর আগে জার্মান ক্লাবটিকে ক্যাম্পন্যুতে ৩-১ গোলে হারিয়ে গ্রুপ সেরা হিসেবে শেষ ষোল নিশ্চিত করে ফেলেছে বার্সেলোনা।
খেলা শেষে ইন্টার কোচ কন্টে বলেন, ‘এই জয়টি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এখানে জয় ছাড়া বিকল্প কোন পথ ছিলনা। আমরা নিজেদের প্রত্যাশার কথা জানতাম। আক্রমণভাগের দুই তারকা এই ফলাফল এনে দিয়েছে। তাদের এই দক্ষতায় আমি খুবই খুশি।’
আগামী ১০ ডিসেম্বর গ্রুপ পর্বের শেষ রাউন্ডে সান সিরোতে বার্সেলোনার মোকাবেলা করবে ইন্টার মিলান। অপরদিকে স্লাভিয়াকে আথিথেয়তা দিবে ডর্টমুন্ড। কন্টে বলেন, ‘বার্সার বিপক্ষে জয় দিয়েই আমরা এই ম্যাচের যথার্থতা রক্ষা করতে চাই। আমরা অসাধারণ একটি ম্যাচের প্রত্যাশা করছি। জানি ম্যচটি কঠিন হবে, কিন্তু আমাদের এগিয়ে দেয়ার জন্য ৮০ হাজার দর্শক উপস্থিত হবে স্টেডিয়ামে। যেটি আমরা চেয়েছিলাম।’
লুকাকুর পাস থেকে বল পেয়ে ১৯ মিনিটেই গোলের খাতা খুলেন মার্টিনেজ। রক্ষন ভাগের দুইজন খেলোয়াড়কে ফাঁকি দিয়ে দিয়ে লুকাকু ফাঁকায় থাকা আর্জেন্টাইনকে কাট ব্যাক করলে তিনি স্বাচ্ছন্দেই জালে পাঠিয়ে দেন বল (১-০)। এটি ছিল ইন্টারের হয়ে চ্যাম্পিয়ন্স লীগে মার্টিনেজের টানা চতুর্থ গোল।
তবে স্লাভিয়ার হয়ে ৩৭ মিনিটে পেনাল্টি থেকে গোলটি পরিশোধ করে দেন টমাস সউচেক। স্টেফান ডি ভিরিজ বক্সেই স্ট্রাইকার পিটার ওরায়িনকাকে ফেলে দেয়ায় পেনাল্টির নির্দেশ দেন কর্তব্যরত রেফারি। প্রথম দফায় অবশ্য সেটিকে আমলে নেননি পোলিশ রেফারি সায়মন মার্চিনিয়াক। কিন্তু ভিডিও রেফারির নির্দেশনায় পেনাল্টি দিতে হয় তাকে (১-১)।
প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে শেষ বাঁশি বাজার মাত্র ৯ মিনিট আগে অচলাবস্থা ভাঙ্গেন লুকাকু। দারুণ দক্ষতায় ইন্টারের হয়ে দ্বিতীয় গোল করেন তিনি (২-১)। ম্যাচের ৮৮ মিনিটে লুকাকু স্লাভিয়ান রক্ষন ভাগে একটি বল কেড়ে নিয়ে দারুণভাবে ক্রস করেন মার্টিনেজকে। বলটি ভলির সাহায্যে জালে পাঠিয়ে দেন তিনি (৩-১)।