পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবীতে সিটি কর্পোরেশনের হামদ-নাত প্রতিযোগিতা ও সভা

0
467

বিজ্ঞপ্তি : মহানবী (স.) এর জীবনাদর্শের ওপর আলোচনাসহ ক্বেরাত, হামদ ও নাত প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে বুধবার (২১ নভেম্বর) পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (স.) পালিত হয়েছে। কেসিসি’র সচিব মোঃ আজমুল হক এর সভাতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।
আমাদের প্রিয় নবী মুহাম্মদ (স.) এর জন্ম ও ওফাতের স্মৃতি বিজড়িত পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী মানব জাতির জন্য তাৎপর্যপূর্ণ ও মহিমান্বিত দিন হিসেবে উল্লেখ করে সিটি মেয়র বলেন, তাঁর অসাধারণ ব্যক্তিত্ব, চারিত্রিক গুণাবলী, মহানুভবতা, সৃষ্টির প্রতি অতুলনীয় ভালোবাসার জন্য তিনি সর্বশ্রেষ্ঠ মহামানব হিসেবে সমাদৃত। তিনি বলেন, কিয়ামত পর্যন্ত মানব জাতিকে সঠিক পথের দিশা প্রদর্শনের জন্য তিনি মহান আল্লাহ’র মনোনীত মানবজাতির জন্য রহমত স্বরূপ। মানব সভ্যতা বিকাশে রসুল (স.) এর অবদান আজ সকল মানুষের নিকট স্বীকৃত। বিশ্ব মানবতার দিশারীর প্রদর্শিত পথ ও শিক্ষা সমগ্র মানব জাতির জন্য অনুসরণীয় এবং তাঁর প্রচারিত ও প্রতিষ্ঠিত দ্বীন ইসলাম সর্বকালের সকল মানুষের একমাত্র মুক্তির পাথেয়। নবীজীর (স.) জীবন ও আদর্শ অনুসরণের মধ্যেই আমাদের যাবতীয় মুক্তি, সমৃদ্ধি ও কল্যাণ নিহিত বলে সিটি মেয়র উল্লেখ করেন।
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কেসিসি’র প্যানেল মেয়র মোঃ আমিনুল ইসলাম মুন্না, মোঃ আলী আকবর টিপু ও মেমরী সুফিয়া রহমান শুনু। মূখ্য আলোচক হিসেবে মহানবী হযরত মুহাম্মদ (স.) এর জীবনাদর্শের ওপর আলোচনা করেন ইসলামিক ফাউন্ডেশন-খুলনার পরিচালক শাহীন বিন জামান। অন্যান্যের মধ্যে কেসিসি প্রধান রাজস্ব কর্মকর্তা আব্দুর রহমান, ইমাম পরিষদ-খুলনা মহানগর শাখার সাধারণ সম্পাদক মাওলানা গোলাম কিবরিয়া, কেসিসি শিক্ষক সমিতির সভাপতি আলহাজ্ব মাওলানা নাছির উদ্দিন কাশেমী, সাধারণ সম্পাদক আলহাজ্ব হাফেজ মাওলানা আহসান হাবীব, দারুল ইমাম জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মোবারক হোসেন, খুলনা আলিয়া মাদরাসার শিক্ষক মাওলানা মুশফিকুর রহমান, মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা সাফায়েতুল ইসলাম, হাফেজ মোঃ আব্দুর রহমান, প্রমুখ বক্তৃতা করেন। স্বাগত বক্তৃতা করেন কেসিসি’র শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকর্তা এসকেএম তাছাদুজ্জামান প্রমুখ। অনুষ্ঠানে কেসিসি’র পরিচালিত মক্তব ও ফোরকানিয়া মাদরাসার শিক্ষক ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।
সিটি মেয়র কেসিসি পরিচালিত মক্তব ও ফোরকানিয়া মাদরাসার শিক্ষার্থীদের মধ্যে অনুষ্ঠিত ক্বেরাত ও হামদ-নাত প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন।