নিজ ঘরে আগুন লাগিয়ে সাংবাদিক পরিবারকে ফাঁসানোর চেষ্টা

0
194

খুলনাটাইমস ডেস্ক : কুড়িগ্রামের চিলমারীতে পূর্ব শত্রæতার জের ধরে নিজের ঘরে আগুন লাগিয়ে সাংবাদিক পরিবারকে মিথ্যা মামলায় জড়ানোর চেষ্টা চালাচ্ছে ভ‚মি দস্যু জাহিদুল ও সাজ্জাদুর রহমান রাজু গং।
সরেজমিন গিয়ে জানা গেছে, দৈনিক যুগের আলোর চিলমারী উপজেলা প্রতিনিধি হুমায়ুন কবীরের বাবা মোঃ আবদুল মান্নান নিজের পুকুরে মাছ চাষ করে আসছিল। শুক্রবার দুপুরে আবদুল মান্নানের ছেলেরা পুকুরে ঘেরা দিতে গেলে পার্শে অবস্থিত বাড়ির মালিক আবু শামা, মেয়ে আরজিনা বেগম, জামাই রফিকুল, ছেলে মিম মিয়াসহ ২০-২৫জন লোক বাধা প্রদান করে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এ সময় ভ‚মি দস্যুর হোতা জাহিদুল ও সাজ্জাদুর রহমান রাজুর নির্দেশে আবু শামা নিজের খড়ের রান্না ঘরে আগুন লাগিয়ে দিয়ে চিলমারী থানা পুলিশকে খবর দেয়। চিলমারী থানা পুলিশ ঘটনাস্থলে গেলে আবু শামা গং সাংবাদিক পরিবারের বিরুদ্ধে ঘরে আগুন লাগিয়ে দেয়ার অভিযোগ করে। আবু শামাগং নিজেরাই নিজের ঘরে আগুন লাগিয়েছে বলে স্থানীয় লোকজন পুলিশকে জানায়।
স্থানীয়রা আরো জানায়, উভয় পরিবারের মাঝে চলমান একটি জমি সংক্রান্ত মামলায় গত ৯ আগস্ট/২০ তারিখে কুড়িগ্রাম জজ কোর্ট সাংবাদিক পরিবারের পক্ষে রায় দিলে ভ‚মি দস্যুরা ক্ষিপ্ত হয়ে বাড়ি সংলগ্ন জমি জবর দখলসহ হয়রানী করার জন্য এ ঘটনার সৃষ্টি করেছে।
গ্রাম আদালত সূত্রে জানা যায়, হোতা জাহিদুল ও সাজ্জাদুর রহমান রাজু গং গ্রাম আদালতের বিভিন্ন সময়ে অনুষ্ঠিত সালিশের সিদ্ধান্ত উপেক্ষা করে সাংবাদিক পরিবারটিকে বিভিন্ন ধরনের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে আসছে।