নারী ও শিশু অধিকার ফোরামের উদ্বেগ

0
249

খবর বিজ্ঞপ্তি
সাম্প্রতিক সময়ে খুলনাঞ্চলে গণধর্ষণ এবং নারী ও শিশু নির্যাতনের ঘটনায় বৃদ্ধিতে নারী ও শিশু অধিকার ফোরাম খুলনা মহানগর শাখা উদ্বেগ প্রকাশ করেছে। বৃহস্পতিবার বিকেলে নগর বিএনপি কার্যালয়ে অনুষ্ঠিত ফোরামের মাসিক সভায় এ উদ্বেগ প্রকাশ করা হয়। সভায় সভাপতিত্ব করেন ফোরামের আহবায়ক ও কেসিসির সাবেক মেয়র মুক্তিযোদ্ধা মোহাম্মদ মনিরুজ্জামান মনি।
সভায় সাম্প্রতিক সময়ে দিঘলিয়া ও রূপসাসহ খুলনা মহানগরীর বিভিন্ন স্থানে গণধর্ষণের ঘটনা বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করে এসব ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার এবং যথাযথ শাস্তি নিশ্চিত করার দাবি জানানো হয়। এছাড়া গত ১৯ সেপ্টেম্বর ডুমুরিয়ার গুটুদিয়া এলাকায় বেসরকারি কোম্পানির দুধ পানে দু’টি শিশুর মৃত্যুতে ক্ষোভ প্রকাশ করে এ বিষয়ে ক্ষতিগ্রস্ত পরিবারকে আইনী সহায়তার বিষয়ে স্দ্ধিান্ত নেওয়া হয়। এছাড়া সভায় সম্প্রতি মোংলার হলদিবুনিয়া গ্রামে শিক্ষিকা প্রণতি মল্লিকের ওপর সন্ত্রাসী হামলার ঘটনার নিন্দা জানানো হয়। সভায় দেশের সার্বিক মানবাধিকার পরিস্থিতির ওপর মানবাধিকার সংগঠন ‘অধিকার’ এবং ‘আইন ও শালিস কেন্দ্রের’ জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত গত ৯ মাসের প্রতিবেদন পাঠ করা হয়।
সভায় উপস্থিত ছিলেন ফোরামের সদস্য সচিব রেহানা ঈসা, দপ্তর সম্পাদক মাহবুব আলম বাদশা, প্রচার সম্পাদক সাংবাদিক মুহাম্মদ নূরুজ্জামান, সদস্য মেহেদী হাসান দীপু, কেসিসি’র সংরক্ষিত আসনের কাউন্সিলর মাজেদা খাতুন, সাবেক ওয়ার্ড কাউন্সিলর কেএম হুমায়ূন কবির, সাবেক কাউন্সিলর আরএফ হাসনা হেনা, আফরোজা জামান, মোছাঃ আনজিরা খাতুন, সাংবাদিক মোহাম্মদ মিলন, গৌতম কুমার দে হারু, কাওছারী জাহান মঞ্জু, অ্যাডঃ কানিজ ফাতেমা আমিন, অ্যাডঃ সৈয়দা রেবেকা বেগম, মনিরা সুলতানা, ইসমত আরা বেগম কাঁকন, শাহনাজ পারভীন, শাহনাজ সরোয়ার প্রমূখ।