শাসকচক্রের রাজনৈতিক দেউলিয়ত্বপনা জনগণকে দিশেহারা করে তুলেছে

0
224

খবর বিজ্ঞপ্তি:
‘দুঃশাসন রুখে দাঁড়াও, বাম বিকল্প গড়ে তোল’ স্লোগানকে সামনে রেখে ভারতের সাথে দেশের স্বার্থ বিরোধী চুক্তি বাতিল, মজুরী কমিশন বাস্তবায়ন, কৃষকের ফসলের লাভজনক দাম নিশ্চিতকরণের দাবিতে এবং পুনর্বাসন ছাড়া ব্যাটারি চালিত রিকসা ও হকার উচ্ছেদের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বামগণতান্ত্রিক জোট খুলনার উদ্যোগে বৃহস্পতিবার বিকেল ৪টায় নগরীর শহীদ হাদিস পার্কে জনসভা ও পরে নগরীতে লাল পতাকা মিছিল বের হয়।
জোটের খুলনা জেলা সমন্বয়ক ও বাসদ জেলা সমন্বয়ক জনার্দন দত্ত নাণ্টুর সভাপতিত্বে এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র কেন্দ্রীয় সদস্য এস এ রশীদের পরিচালনায় অতিথি ছিলেন বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য আব্দুল্লাহ আল কাফি রতন, ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় সদস্য আলমগীর হোসেন দুলাল, বাসদ কেন্দ্রীয় বর্ধিত ফোরাম সদস্য শফিউর রহমান শফি। বক্তব্য রাখেন-সিপিবি’র কেন্দ্রীয় সদস্য ও খুলনা জেলা সভাপতি ডাঃ মনোজ দাশ, কেন্দ্রীয় সদস্য অরুণা চৌধুরী, খুলনা মহানগর সভাপতি এইচ এম শাহাদাৎ, সাধারণ সম্পাদক এড. মোঃ বাবুল হাওলাদার, ইউসিএলবি’র খুলনা জেলা সদস্য মোস্তফা খালিদ খসরু, কাজী দেলোয়ার হোসেন, বাসদ (মার্কসবাদী) খুলনা জেলা সদস্য রুহুল আমিন, বাসদ নেতা কোহিনুর আক্তার কনা, আব্দুল করিম প্রমুখ।
বক্তারা বলেন, সরকার দেশে আজ ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে। ভারতের সাথে দেশবিরোধী চুক্তি প্রমাণ করেছে ক্ষমতার প্রয়োজনে তারা দেশের স্বার্থ জলাঞ্জলি দিতে পারে। দুর্নীতি-লুটপাট সীমা লংঘন করায় জনরোষের ভয়ে সরকার বাধ্য হচ্ছে নিজের দলের লোকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে। কিন্তু এ সবই আইওয়াশ এবং জনমতকে ভিন্নখাতে প্রবাহিত করার অপচেষ্টা মাত্র। নিত্যপ্রয়োজনীয় দ্রব্য-তেল-গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির কারণে শ্রমিক, কৃষক, মধ্যবিত্তদের জীবনে নাভিশ্বাস উঠেছে। নারী, শিশু ধর্ষণ ও নির্যাতন স্বাভাবিক ঘটনায় পরিণত হয়েছে। শিক্ষা নিয়ে বাণিজ্য, শিক্ষার মানের অবনমন, বেকার সমস্যার কারণে ছাত্র ও যুব সমাজ হতাশার মধ্যে দিন কাটাচ্ছে। ক্যাসিনো, জুয়া বাণিজ্য, মাদক, শিক্ষা প্রতিষ্ঠানের হলে হলে টর্চার সেল এসবই ফ্যাসিবাদী শাসন-শোষণ টিকিয়ে রাখার আয়োজন। বক্তারা বলেন, শাসকচক্রের রাজনৈতিক দেউলিয়াত্বপনা জনগণকে দিশেহারা করে তুলেছে। খুলনায় বিকল্প কোনো পরিবহণের এবং পুনর্বাসনের ব্যবস্থা না করে ব্যাটারি চালিত রিক্সা বন্ধ, হকার উচ্ছেদ শাসকদলের অস্থিরতার প্রতিফলন। এই চক্রেরই একদল কমিশন নিয়ে সুযোগ দিয়ে জনগণকে এসবের উপর নির্ভরশীল করে তোলে। অন্যদিকে আর একদল বিভিন্ন ওজুহাতে এর বিরুদ্ধে অবস্থান নেন। সবই স্বার্থের খেলা। সুতরাং ডালপালা ছেঁটে সমস্যার সমাধান হবে না। প্রয়োজন লুটেরাদের মূলোৎপাটন। বক্তারা গণতন্ত্র পুনরুদ্ধার ও দুর্নীতি-লুটপাট-সন্ত্রাস-মৌলবাদ-সাম্প্রদায়িকতা প্রতিরোধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন, এ অবস্থা পরিবর্তনে বাম গণতান্ত্রিক জোটকে শক্তিশালী করে তার নেতৃত্বে জনগণের সংগ্রামে ঐক্য গড়ে তোলার বিকল্প নেই।