দাকোপে ‘ফলদ বৃক্ষ মেলা’ শুরু ২৯ জুলাই

0
846

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস :
খুলনার দাকোপ উপজেলায় ২৯ জুলাই থেকে শুরু হয়ে ৩১ জুলাই তিন দিনব্যাপি ‘ফলদ বৃক্ষ মেলা’-২০১৯ চলবে। এ উপলক্ষে বিভিন্ন সাজে সাজানো হয়েছে মেলা প্রাঙ্গণ। উপজেলা পরিষদ মাঠে আয়োজিত ‘বৃক্ষ মেলায়’ প্রধান অতিথি থেকে শুভ উদ্বোধন করবেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুনসুর আলী খান।

বৃক্ষ মেলা উপলক্ষে জাতীয় কর্মসূচীর আলোকে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে নানা কর্মসূচী নেওয়া হয়েছে। আয়োজিত মেলা প্রতিদিন সকাল নয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত চলবে। মেলায় ১২টি স্টলের মাধ্যমে সরকারি দপ্তর, সরকারি-বেসরকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও জিও-এনজিও তাদের কৃষি খামারের কার্যক্রমের প্রদর্শণী তুলে ধরবেন বলে জানিয়েছেন কৃষি অধিদপ্তর।

মেলা প্রাঙ্গনে বর্তমান সরকারের কৃষি খাতের বিভিন্ন উন্নয়ন কার্যক্রমের ওপর পোষ্টার, ব্যানার, ফেস্টুন প্রদর্শণ করা হবে। এছাড়া ভিডিও চিত্রের মাধ্যমে উন্নত কৃষি ব্যবস্থা, খামার ও বিভিন্ন বৃক্ষের চিত্র তুলে ধরা হবে। তাছাড়া মেলায় সেমিনার, আলোচনা সভা, শর্ট ফিল্ম প্রদর্শনের আয়োজন থাকবে। ‘পরিকল্পিত ফল চাষ, জোগাবে পুষ্টি সম্মত খাবার’ এবারের প্রতিপাদ্য।

দাকোপ উপজেলা কৃষি কর্মকর্তা মেহেদী হাসান খান খুলনাটাইমসকে জানান, মেলা উপলক্ষে আগামীকাল সকাল ১০টার দিকে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোভাযাত্রা চালনা পৌরসভার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করবে। শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ মাঠ প্রাঙ্গণে বেলা সাড়ে ১০টার দিকে মেলার উদ্বোধন করা হবে।