দাকোপে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ

0
935

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস :
খুলনার দাকোপ উপজেলার সুতারখালি ও তিলডাঙ্গা ইউনিয়নে কালবৈশাখীর আঘাতে ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। খাবার থেকে শুরু করে নতুন করে মাথা গোঁজার ঠাঁই তৈরির উপকরণসহ বিশুদ্ধ পানি রাখার পাত্র আছে এসব ত্রাণসামগ্রীর মধ্যে।

ঘূর্ণিঝড়ে সবচেয়ে বেশি ক্ষতির শিকার হয়েছে সুতারখালি ইউনিয়নের গুনারী কালীবাড়ি গ্রাম ও তিলডাঙ্গা ইউনিয়নের উত্তর কামিনিবাসি গ্রাম। ওই দুই গ্রামসহ উপজেলায় প্রায় ৯৮০টি পরিবারের সহস্রাধিক ঘর বিধ্বস্ত হয়েছে। আর প্রচুর বাড়ির আংশিক ক্ষতি হয়েছে। রোববার (১৪ এপ্রিল) দুপুরে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের পক্ষ থেকে বিশুদ্ধ পানি রাখার জন্য পাত্র ও পানি বিশুদ্ধ করণের ঔষধ বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা উপস্থিত থেকে ত্রাণ তৎপরতা পর্যবেক্ষণ করেন।

উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপসহকারি প্রকৌশলী মিলন ফকির জানান, সুতারখালি ও তিলডাঙ্গা ইউনিয়নে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মাঝে এক হাজার ১০টি পানির পাত্র ও ছয় হাজার ১০০টি পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করা হয়েছে।

দাকোপ ইউএনও মো. আবদুল ওয়াদুদ খুলনাটাইমসকে বলেন, তিনি নিজে ক্ষতিগ্রস্ত এলাকায় সার্বক্ষণিক ত্রাণ তৎপরতা সমন্বয় করছেন। ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে পুনর্বাসনে সংশ্লিষ্ট দপ্তরে যোগাযোগ করা হচ্ছে। তিনি আরও বলেন, এছাড়া ক্ষতিগ্রস্তদের মাঝে ৬০০ বান্ডিল ঢেউটিন, দুই টন চাল ও ৪০ হাজার টাকা দেওয়া হয়।