দাকোপের কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম

0
66

নিজস্ব প্রতিবেদক, দাকোপ থেকে
খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাটা) আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দাকোপ উপজেলার ৪৯টি ভোটকেন্দ্রে নেয়া হচ্ছে নির্বাচনী সরঞ্জাম। ভোটকেন্দ্রের দায়িত্বে থাকা পুলিশ ও প্রিজাইডিং কর্মকর্তারা এসব সরঞ্জাম নিয়ে যাচ্ছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলনকক্ষ থেকে শনিবার (৬ জানুয়ারি) সকাল ৯ টার দিকে এ কার্যক্রম শুরু হয়। এর আগে নির্বাচনের দায়িত্বে থাকা পুলিশ সদস্য ও আনসার ভিডিপি সদস্যরা উপজেলা মাঠে অবস্থান নেয়। সুষ্ঠু নির্বাচনের জন্য কঠোর নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে বলে নিশ্চিত করেন ইউএনও জয়দেব চক্রবর্তী। তিনি জানান, আজ সকাল থেকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সামগ্রী পাঠানো হয়েছে।
নির্বাচনের সব ধরনের প্রস্তুতি নিয়েছে প্রশাসন। এখন কেবল ভোটারদের কেন্দ্রে উপস্থিতির জন্য অপেক্ষা। শেষ মুহূর্তে প্রার্থীর কর্মী-সমর্থকরা ভোটারদের সকাল সকাল কেন্দ্রে যেতে বলছেন, দোয়া চাইছেন। তবে ভোটাররা বলছেন, সকালে তাঁরা পরিস্থিতি দেখবেন। পরিবেশ ভালো থাকলে কেন্দ্রে যাবেন। সুষ্ঠু পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করতে চান তাঁরা। সকাল থেকে উপজেলা সদরের সড়কগুলোতে বিজিবি ও কোস্টগার্ড সদস্যদের টহল দেখা গেছে।
খুলনা-১ আসনে নির্বাচনের দায়িত্বে থাকা সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়দেব চক্রবর্তী খুলনাটাইমসকে বলেন, নির্বাচনে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। নির্বাচনের দিন ভোটকেন্দ্র ও উপজেলার বিভিন্ন জায়গায় নিরাপত্তায় দায়িত্ব পালন করবেন পুলিশ, র‍্যাব, বিজিবি, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য। আগামীকাল রোববার সকাল ৮টা থেকে ভোট শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত।