তালায় সামাজিক দূরত্ব বজায় রাখতে ফুটবল মাঠে কাঁচাবাজার

0
314

তালা(সাতক্ষীরা)প্রতিনিধিঃ

সাতক্ষীরার তালা উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত কাঁচা বাজার করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে তালা বিদে সরকারি উচ্চ বিদ্যালয়ের পুরাতন ফুটবল মাঠে বসানো হয়েছে। ।মঙ্গলবার (১৪এপ্রলি) উপজেলা প্রশাসন কাঁচাবাজারটি পুরাতন ফুটবল মাঠে বসানোর নির্দেশ দেন।সামাজিক দূরত্ব বজায় রেখেই বিকাল থেকে বেচা কেনা শুর হয়েছে।

করোনা ভাইরাস প্রতিরোধে বাজার করতে আসা লোকজনকে সামাজিক দূরত্ব বজায় রেখে কেনা বেচা করার সুবিধার্থে কাঁচা বাজার টি ফুটবল মাঠে স্থানান্তন করা হয়েছে।তালা বাজারের বেশি ভাগ দোকান-পাট বন্ধের কারণে মানুষজন কাঁচাবাজারে ভিড় করছেন। বাজারের জায়গা স্বল্পতার কারণে ফাঁকা মাঠে কাঁচা বাজার স্থানান্তর করা হয়েছে বলে জানান,উপজেলা নির্বাহী কর্মকর্তা।
বাজারে আসা ক্রেতারা জানিয়েছেন, খোলা মাঠ হওয়ার কারণে এখানে নিরাপদে ও সামাজিক দূরত্ব বাজায় রাখা সম্ভব হচ্ছে। কাঁচা বাজারটি মাঠে স্থানান্তর হওয়ায় প্রথম দিনে ক্রেতা বিক্রেতা উপস্থিত কম ছিল ।তবে ব্যবসায়িরা জানান,প্রখর রৌদ্রে বসে বেচাকেনা করতে তাদের খুব কষ্ট হচ্ছে।

কাঁচামাল ব্যবসায়ি মফিজুল ইসলাম এ প্রতিনিধিকে বলেন, প্রাণঘাতি করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে উপজেলা প্রশাসনের এই উদ্দ্যোগকে আমরা সাধুবাদ জানাই। তবে খোলা মাঠে প্রখর রৌদ্রে বসে ব্যবসা করা দুরহ হয়ে পড়েছে।তাই তারা নিজ উদ্যোগে মাথার উপর ছায়া করতে চটের বস্তা টানিয়েছে ।

এ বিষয়ে তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন এ প্রতিনিধিকে বলেন, প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে সমাজিক দূরত্ব বজায় রাখার জন্য কাঁচাবাজারটি তালা বিদে সরকারি উচ্চ বিদ্যালয়ের পুরাতন ফুটবল মাঠে স্থাপন করা হয়েছে।