তালায় কালভাটের মুখ বন্ধ করে সরকারি সম্পত্তিতে ঘর নির্মানের অভিযোগ

0
452

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি:
সাতক্ষীরার তালায় সরকারি রাস্তার কালভাটের মুখ বন্ধ করে বাড়িঘর নির্মানের অভিযোগ উঠেছে। খলিলনগর ইউনিয়নের উত্তর নলতা গ্রামের মৃত মিনাজ শেখের ছেলে মজিদ শেখ বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। গত রবিবার সকালে উপজেলার সরকারি জায়গা দখল করে পানি সরবরাহের রাস্তা ও কালভাটের মুখ বন্ধ করে দিয়েছে মজিদ শেখ।এতে ঐএলাকার শতাধিক পরিবার ও একটি মসজিদ জলাবদ্ধতার আশাংখায় পড়েছে। মজিদ এলাকাবাসীর নিষেধ অমান্য করে গায়ের জোরে জবর-দখল করে চলেছে। এঘটনায় ইউপি চেয়ারম্যান গ্রাম পুলিশ পাঠিয়ে নিষেধ করলেও সেটি অমান্য করে মজিদ শেখ।
স্থানীয় এলাকাবাসী জানায়, প্রায় শত বছর ধরে এই সরকারি জায়গা দিয়ে পানি সরবারহ করে। বর্তমানে মজিদ সেই জায়গাটি দখল করে আগেই পাকা ঘর নির্মান করেছে। এখন সামনে বাকি যে জয়গাটি ছিলো সেটি দখল করে আবারও ঘর নির্মান করছে। এঅবস্থা ঘর নির্মান বন্ধ না করলে বর্ষা মৌসুমে বসতি এলাকাসহ মসজিদ ঘরটি জলাবদ্ধতার কবলে পড়বে। এব্যপারে এলাকাবাসী জেলা প্রশাসকসহ প্রশাসনের উদ্বর্তন কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।
মসজিদ কমিটির ইমাম আব্দুর রহিম, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম ও ক্যাশিয়ার শামছুর রহমান জানান, দীর্ঘদিনের পানি সরবরাহের রাস্তা বন্ধ করে বাড়িঘর নির্মান করছে। এতে মসজিদসহ এলাকার বসতি ঘরবাড়ি তলিয়ে যাবে।
এব্যপারে মজিদ শেখ এপ্রতিনিধিকে বলেন,আমার প্রয়োজনে সরকারি জয়গায় ঘর নির্মান করছি।বর্ষা মৌসুমে যদি পানি নিষ্কাশনে সমস্যা হয় তাহলে আমি নিজে পানি নিষ্কাশনের ব্যবস্থা করবো।
ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান রাজু এপ্রতিনিধিকে বলেন, খবর পেয়ে গ্রামপুলিশ পাঠিয়ে নিষেধ করা হয়েছে। কিন্তু গ্রাম পুলিশ চলে আসলে আবারও সে কার্যক্রম শুরু করেছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের সুপারিশ থাকবে আমার।
তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবল হোসেন জানান, কেউ যদি সরকারি সম্পত্তি জোরপূর্বক দখল করে পানি সরবরাহের রাস্তা বন্ধ করে তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।