শরণখোলায় সুন্দরবন লর্ড প্রজাস্বত্ব এস্টেটের অফিস তালাবদ্ধ ও সাইনবোর্ড অপসারণ

0
299

শরণখোলা প্রতিনিধি:
শরণখোলায় বেআইনী ভাবে স্থাপিত সুন্দরবন লর্ড প্রজাস্বত্ব এস্টেটের অফিস তালাবদ্ধ ও তাদের সাইনবোর্ড বুধবার দুপুরে অপসারণ করেছেন উপজেলা প্রশাসন।
রাজাপুর গ্রামের বাসিন্দা রুহুল আমীন হাওলাদার অভিযোগ করে জানান, মোরেলগঞ্জের জনৈক আঃ সামাদ হাওলাদার জমিদারী কায়দায় শরণখোলা মোরেলগঞ্জে সুন্দরবন লর্ড প্রজাস্বত্ব এস্টেট ঘোষণা ও মানুষকে বিভ্রান্ত করে জমি বন্দোবস্ত দেয়ার নামে টাকা পয়সা আদায় করে আসছে এবং সম্প্রতি মানুষজনকে তাদের কাছে খতিয়ান খুলে জমির পর্চা ও দাখিলা নেওয়ার জন্য এলাকায় মাইকিং করে । ২৪ আগষ্ট শরণখোলা উপজেলা সদর রায়েন্দা বাজার পাঁচরাস্তা এলাকায় সুন্দরবন লর্ড প্রজাস্বত্ব এস্টেটের অফিস উদ্বোধন এবং সাইনবোর্ড স্থাপন করেছে ফলে সাধারণ মানুষের মাঝে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে।
সুন্দরবন লর্ড প্রজাস্বত্ব এস্টেটের মালিক দাবীদার মোরেলগঞ্জের বাসিন্দা আঃ সামাদ হাওলাদার বলেন, জমিদারী আমলের কাগজপত্র ও আদালতের নির্দেশ অনুযায়ী এ অঞ্চলের জমির মালিক আমি আমার কাছ থেকে সবার নতুন করে জমি বন্দোবস্ত নিতে হবে।
শরণখোলা উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন জানান, খবর পেয়ে তথাকথিত সুন্দরবন লর্ড প্রজাস্বত্ব এস্টেটের নামে স্থাপিত সাইনবোর্ড অপসারন ও তাদের অফিস তালাবদ্ধ করা হয়েছে। তিনি আরো বলেন, লর্ড প্রজাস্বত্ব এস্টেটের নামে শরণখোলায় বেআইনী কার্যকলাপ চালিয়ে মানুষের মাঝে বিভ্রান্তি ও আতংক ছড়ানো হচ্ছে। স্বাধীনদেশে এখন আর কোন জমিদারী প্রথা নেই সকল জমির মালিক সরকার।