তালার মহাল্লাপাড়ার গুরুত্বপূর্ণ সড়ক সংষ্কারের অভাবে হয়েছে অনুপযোগী

0
327

মোঃ রোকনুজ্জামান টিপু,তালা:
পাইকগাছা-খুলনা প্রধান সড়ক থেকে তালা উপজেলা সদর ভায়া মহল্লাপাড়ার জনগুরুত্বপূর্ণ প্রায় আধা কি:মি: রাস্তাটি দীর্ঘ দিন সংষ্কারের অভাবে চলতি বর্ষা মৌসুমে চলাচলের একেবারেই অনুপযোগী হয়ে পড়েছে।
প্রধান সড়ক থেকে প্রায় ২ ফুট নীচু হওয়ায় গত কয়েক দিনের বৃষ্টিতে রাস্তার সম্পূর্ণ অংশ পানিতে তলিয়ে গেছে। বিভিন্ন সময়ে দখল প্রক্রিয়ায় পানি নিষ্কাশনে রাস্তার পাশের ড্রেনটি সংকুচিত ও কোন কোন এলাকায় একেবারে বন্ধ হয়ে যাওয়ায় বন্দি হয়ে পড়েছে রাস্তাটি। ফলে ঐলাকার তালা মহিলা কলেজ,শহীদ কামেল মডেল হাই স্কুল,মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়,আলিয়া মাদ্রাসা,মহিলা মাদ্রাসাসহ উপজেলার বিভিন্ন অফিসপাড়া ও উপজেলা সদরে পৌছাতে ঐ এলাকার একমাত্র রাস্তাটি পানি বন্দি থাকায় সেখানকার ছাত্র-ছাত্রীদের শিক্ষা প্রতিষ্ঠান সমূহে পৌছাতে ও যেকোন প্রয়োজনে এলাকাবাসীকে বাড়ির বাইরে বেরুতে ব্যাপক দূর্ভোগ পোহাতে হচ্ছে।
স্থানীয়রা জানান,দীর্ঘ দিন সংষ্কার না করায় উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক যার আইডি নং-২৮৭৯০৫১৩৩ ও দৈর্ঘ্য ০.৪৪০ কি:মি: রাস্তাটি বর্ষার আগেই ইট উঠে বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়। বর্তমানে পানি বন্দি থাকায় প্রয়োজনে বাড়ি থেকে বেরিয়ে যেকোন স্থানে পৌছাতে খালি পায়ে রাস্তাটুকু পাড়ি দিতে প্রায়ই আঘাতপ্রাপ্ত হচ্ছেন পথচারীরা। দীর্ঘদিন নোংরা পানি বন্দি থাকায় জীবাণু ভর করেছে। অনেকেই আক্রান্ত হচ্ছেন এর প্রভাবে। সব মিলিয়ে উপজেলা সদরের জনগুরুত্বপূর্ণ প্রায় আধা কি:মি: রাস্তায় আটকা পড়েছে ঐ এলাকার জনজীবন।
এব্যাপারে ভূক্তভোগী এলাকাবাসী স্থানীয় জনপ্রতিনিধি সহ সংসদ সদস্য’র জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।