খুলনা-১ আসনে নৌকার মাঝি হিসাবে দেখতে চায় ননীগোপালকে

0
931

নিজস্ব প্রতিবেদক,খুলনাটাইমস :

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-১ আসনে (দাকোপ-বটিয়াঘাটা) সাবেক সাংসদ ননীগোপাল মণ্ডলকে নৌকার মাঝি হিসাবে দেখতে চায় নির্বাচনী এলাকার সর্বস্তরের জনগণ। মন্দির, মসজিদ ও গীর্জায় চলছে বিশেষ প্রার্থণা।

 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়নপ্রত্যাশী প্রার্থীরা মনোনয়ন ফরম জমা দিয়ে অপেক্ষা করছে দলীয় মনোনয়ন পাবার জন্য। দিন যত যাচ্ছে ততই বাড়ছে নেতাকর্মীদের মানসিক চাপ আর সামাজিক যোগাযোগমাধ্যমে সাবেক সাংসদকে নৌকার মাঝি দেখতে চায় বলে বিভিন্ন উক্তিসম্বলিত পোষ্টের মাধ্যমে দাবী স্থানীয়দের। খুলনা-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে চান সাবেক সাংসদ ননীগোপাল মণ্ডল। তফসিল ঘোষনার বেশ আগেই গণসংযোগ শুরু করেন এলাকার অত্যন্ত জনপ্রিয় এই আওয়ামী লীগ নেতা। ইতিপূর্বে তিনি কৈলাশগঞ্জ ইউনিয়নে ছয়বার ইউপি চেয়ারম্যান, একবার দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং ২০০৯ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে সাংসদ নির্বাচিত হন তিনি। একেবারে তৃণমূল থেকে উঠে আসা এই সাবেক সাংসদ অবহেলিত দাকোপ-বটিয়াঘাটায় রাস্তাঘাট, ব্রীজ, কালভার্ট, ঘরে ঘরে বিদ্যুৎ, উপকুলের ভেভিবাঁধ নির্মাণ, সাইক্লোন সেল্টার নির্মানসহ বহু উন্নয়নমূলক কাজ করেন। এলাকার সাধারণ মানুষ বলছে সে কারনেই তিনি এলাকাতে খুবই জনপ্রিয়।

ননীগোপাল মনোনয়ন নিয়ে এখন ঢাকায় অবস্থান করছেন কিন্তু একদিনও বসে নেই তাঁর নেতাকর্মীরা। তারা পরিকল্পনামাফিক চালিয়ে যাচ্ছে উঠান বৈঠক ও কর্মীসভা। কর্মীদের চাঙ্গা রাখতে কখনও কখনও করছে মোটরসাইকেল র‌্যালি ও মিছিল। ননীগোপালভক্ত বয়স্ক নারীরা বিভিন্ন মন্দির, মসজিদ ও গীর্জায় আয়োজন করছে বিশেষ প্রার্থনার। তাদের প্রিয় সাবেক সাংসদ ননীগোপাল মণ্ডল যেনো নৌকা প্রতীক পায় এই তাদের কামনা।

 

কৈলাশগঞ্জ ইউনিয়নের হরিণটানা গ্রামের ভ্যানচালক অসিম মণ্ডল খুলনাটাইমসকে  বলেন, গেল পাঁচবছরে আমাগো এলাকায় কোনো উন্নয়ন হয়নি। ননীগোপালের সময়ে করা রাস্তায় ভ্যান চালাচ্ছি তাই আবার তাঁরে চাই।
স্থানীয় সামাজিক সংগঠনের নেতা প্রসেনজিৎ রায় বলেন, সারা দেশে এত উন্নয়ন হচ্ছে কিন্তু গেল পাঁচবছরে দাকোপ-বটিয়াঘাটায় দৃশ্যমান কোনো উন্নয়ন হয়নি। তাই আমরা আবারও সাবেক সাংসদকে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্যাপকহারে ভোট দিয়ে সংসদ সদস্য নির্বাচিত করতে চাই।

নির্বাচনী ওই এলাকার সাধারণ মানুষ বলছেন, স্বাধীনতার ৪৭ বছরে এলাকাটিতে উন্নয়ন হয়েছে সাবেক সাংসদ ননীগোপাল মণ্ডলের আমলে। এর আগে আর কেউ এতো উন্নয়ন করতে পারেনি। এমন কি বর্তমান সাংসদ আওয়ামী লীগ সরকারের সময়ে যে উন্নয়ন হয়েছে তা তিনি এ এলাকায় করতে পারেনি বলে অভিযোগ রয়েছে।

 

খুলনা-১ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী সাবেক সাংসদ ননীগোপাল মণ্ডল মুঠোফোনে খুলনাটাইমসকে  বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে কাজ করছি। আমি দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমাও দিয়েছি। তিনি আরও বলেন, দলীয় নেতাকর্মীদের নিয়ে নির্বাচনী মাঠে কাজ করছি, আশা করি জননেত্রী আমাকে দলীয় মনোনয়ন দেবেন। ননীগোপাল বলেন, আমি ইতোমধ্যে এলাকার উন্নয়নের কাজ করেছি। নির্বাচিত হতে পারলে এলাকার যুবসমাজের কর্মসংস্থানের ব্যবস্থাসহ উন্নয়নের ধারা অব্যাহত রাখব।
সাবেক সাংসদ বলেন, মানুষের কল্যান করার জন্য ছাত্রজীবন থেকে আওয়ামী লীগের সাথে আছি। দলের জন্য একাধিকবার কারাবরণ করেছি। দলের দুর্দীনে ছিলাম আজও আছি আগামীতেও থাকবো। দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে আশাকরি আমরা বিপুলভোটের ব্যবধানে জয়লাভ করব। ইচ্ছে আছে যদি আর একবার এমপি হওয়ার সুযোগ পাই তাহলে দাকোপ-বটিয়াঘাটার অসস্পন্ন কাজগুলো সম্পন্ন করার।