খুলনা বিভাগীয় কমিশনারের ‘ঘরে ঘরে খাদ্য দ্রব্যাদি পৌছে দেয়া’ কার্যক্রম পরিদর্শন

0
540

নিজস্ব প্রতিবেদক:
বিশ্বজুড়ে চলমান করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সারা দেশে ঘোষিত “ঘরে থাকুন, নিরাপদ থাকুন” এর কারণে কর্মহীন হয়ে পড়া অসহায়, দরিদ্র ও শ্রমজীবী মানুষ, যারা এখনো জনপ্রতিনিধিদের মাধ্যমে সরকারি সহায়তা পায়নি এবং বিশেষভাবে নিম্নমধ্যবিত্ত শ্রেণির ব্যক্তিবর্গ, যারা জনসম্মুখে দাড়িয়ে ত্রাণ নিতে সংকোচ বোধ করে তাদেরকে খাদ্যসহায়তা প্রদানের জন্য খুলনা জেলা প্রশাসন উদ্ভাবনী উদ্যোগ নিয়েছে।
গৃহিত উদ্যোগ বাস্তবায়নে “বেসরকারি মানবিক সহায়তা সেল” গঠন করা হয়। এর আওতায় “Door To Door Essential Goods Distribution in Corona Crisis Through Digital Survey” কার্যক্রম চলমান রয়েছে। শনিবার (৩ এপ্রিল) আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রম পরিদর্শন করেন খুলনা বিভাগীয় কমিশনার ড. মু আনোয়ার হোসেন হাওলাদার।
এসময় খুলনা বিভাগীয় কমিশনার প্রয়োজনের প্রেক্ষিতে গৃহীত এরকম সময়োপযোগী উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। উদ্ভূত করোনা পরিস্থিতিতে ফোন কল, এসএমএস, ইমেইল ও বিভিন্নভাবে প্রাপ্ত তথ্যের ডিজিটাল ডাটাবেজ তৈরি এবং প্রকৃত অর্থেই যারা সাহায্য পাওয়ার যোগ্য তাদেরকে যাচাই করে, জনসমাগম পরিহার কওে সহায়তা করার জন্য খুলনা প্রশাসনের সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
উল্লেখ্য, প্রায় ৩০০ ভলান্টিয়ারের মাধ্যমে ঘরে ঘরে প্রয়োজনীয় দ্রব্যাদি পৌছে দেয়ার এ জনহিতকর উদ্যোগের নেতৃত্ব দান করছেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। বুধবার (১ এপ্রিল) খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়। সার্বিক কার্যক্রম তদারকি করতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমানকে (০১৭১২৬৪৭৬২৯) আহবায়ক করে কমিটি গঠন ও হটলাইন চালু করা হয়। কমিটির অন্যরা হলেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটবৃন্দ যথাক্রমে মোঃ ইমরান খান (০১৪০১১৭৫০০৬), মোঃ ইসমাইল হোসেন (০১৭৭৯২৯২৯৭৮), সেটু কুমার বড়–য়া (০১৭১২০৫০৫৬৩), মোহাম্মদ আব্দুল্লা আল ফয়সাল (০১৬৭৫৬৩৪৯০০) ও মো: রাকিবুল হাসান (০১৭১১০৮৪৩০১)।