খুলনা ট্রাক শ্রমিক ইউনিয়ন নেতা কার্ফুর বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

0
562

নিজস্ব প্রতিবেদক :
খুলনা বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি আবুল হোসেন কার্ফুর বিরুদ্ধে সংগঠনের প্রায় দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।
সড়ক দূর্ঘটনায় আহত, পঙ্গু ও মৃত শ্রমিকদের নামে টাকা তুলে আতœসাত করেছেন তিনি। এছাড়া নগরীর রেলীগেট জয়েন্ট ট্রান্সপোট শাখার বিল ভাউচার ছাড়া দৌলতপুরের বিভিন্ন কোম্পানীর কাছ থেকে অর্থ উত্তোলন করেছেন তিনি। এভাবে ক্ষমতার অপব্যবহার করে গত ৪ বছরে ১ কোটি ৭০ লক্ষ টাকা আত্মসাত করেছেন তিনি।
সড়ক দূর্ঘটনায় আহত, পঙ্গু ও মৃত শ্রমিক কল্যান সমিতির উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় এসব অভিযোগ করেন শ্রমিক ইউনিয়নের নেতারা। সমিতির নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোঃ কবীর হাওলাদার। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন ফেরদাউস রহমান।
নাম প্রকাশ না করার শর্তে ইউনিয়নের কয়েকজন সাধারন শ্রমিক বলেন, কার্ফুর শুধুমাত্র পৈত্রিকসূত্রে পাওয়া ছোট একটা একতলা বাড়ী ছাড়া উল্লেখযোগ্য কোন সম্পত্তি ছিল না। ক্ষমতার দাপটে কবরস্থানের জায়গা দখল করে সেখানে দোকানঘর তোলা থেকে শুরু করে রেল ও সড়ক বিভাগের জায়গা দখল করে বিভিন্ন স্থাপনা নির্মান করে ভাড়া দিয়েছেন তিনি। এভাবে ৪টি ট্রাক, ১টি স্কেভেটর, ১টি বালুর ডাম্প ট্রাক, রেলীগেট বাজারে ২টি দোকান এবং নামে-বেনামে কোটি কোটি টাকার সম্পত্তির মালিক বনে গেছেন তিনি।
সাধারণ শ্রমিকেরা আরো জানান, সুকৌশলে আবুল হোসেন কার্ফু তার বিরুদ্ধে এসব অভিযোগ ধামাচাপা দেয়ার জন্য মিথ্যা অসুস্থ্যতার অজুহাতে মিরেরডাঙ্গা বক্ষব্যাধি হাসপাতালে ভর্তি দেখিয়ে পার পাবার চেস্টা করছেন। এছাড়া তার পালিত সন্ত্রাসী বাহিনী দ্বারা ভয়ভীতি প্রদর্শন করছে।
গত ১৬ সেপ্টেম্বর রেলীগেট জয়েন্ট ট্রান্সপোট শাখা থেকে চিঠির মাধ্যমে খুলনা বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের নের্র্তৃবৃন্দকে জানানো হয় ১ কোটি ৭০ লক্ষ টাকা ইউনিয়নের সহ-সভাপতি আবুল হোসেন কার্ফু আতœসাৎ করে। খুলনা বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং-৬২২) ১৬ অক্টোবর জরুরী সভায় কার্ফুকে ৪৫ দিনের সাময়িক বরখাস্ত করা সিদ্ধান্ত নেয়। নোটিশ প্রেরন করে উক্ত টাকা ইউনিয়নে ফেরত দেয়ার জন্য সহ-সভাপতি আবুল হোসেন কার্ফু জানানো হয়। তাকে মুঠোফোনে যোগাযোগ করলে ফোনটি বন্ধ পাওয়া যায়।