খুলনা জেলা মাদকদ্রব্য অধিদপ্তরের অভিযানে মাদকসহ আটক ৭ : জেল-জরিমানা

0
815

নিজস্ব প্রতিবেদক
খুলনা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় মাদক বিরোধী পৃথক অভিযান চালিয়ে ইয়াবা-গাজাসহ ৭ মাদক ব্যবসায়ীকে আটক করেছেন। আটককৃতরা হচ্ছে সোনিয়া আক্রার (২৩), মালা খাতুন (২৪), জুম্মান (২৩), মোঃ জামাল (৩২), মোঃ আঃ আলীম খান (৩৫), লিটন বিশ্বাস (৪৮) ও আসমা বেগম (৩৫)। এদের মধ্যে সোনিয়া, মালা, জুম্মান ও মোঃ জামালকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে প্রত্যেককে ৬ মাসের বিনাশ্রম কারাতদ- প্রদান করেন এবং আসমা বেগমকে ৩ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমান ও রূপসা উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবরিনা সুলতানা ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।
বৃহস্পতিবার (১৫ নভেম্বর) দিনব্যাপী ‘ক’ ‘খ’ সার্কেল ও গোয়েন্দা বিভাগের পৃথক টিম নগরীর খুলনা থানা ও রূপসা থানাধীন এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন। আটককৃতদের কাছ থেকে গাজা ও ইয়াবা উদ্ধার করা হয়।
জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় এর সূত্র মতে, সংস্থার উপ-পরিচালক মোঃ রাশেদুজ্জামানের তত্ত্বাবধানে ‘ক’ সার্কেলের পরিদর্শক হাওলাদার মোহাম্মদ সিরাজুল ইসলামের নেতৃত্বে একটি টিম নগরীর খুলনা থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় মুন্সী পাড়া ১ম গলির এলাকার বাসিন্দা সেকেন্দারের কন্যা সোনিয়া আক্তার, টুটপাড়া এলাকার বাসিন্দা ফিরোজ ভূইয়ার পুত্র জুম্মান, রবিউল গাজীর স্ত্রী মালা খাতুন ও মুন্সী পাড়া এলাকার বাসিন্দা মোঃ সেকেন্দারের পুত্র মোঃ জামালকে ইয়াবাসহ আটক করেন। পরবর্তীতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমান ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আটককৃতদের ৬ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করেন। অপর অভিযানে গোয়েন্দা বিভাগের পরিদর্শক পারভীন আক্তারের নেতৃত্বে একটি টিম নগরীর আহসান আহম্মেদ ও রায়পাড়া এলাকায় অভিযান চালান।  এ সময় মৃত খায়রুল আলমের পুত্র মোঃ আঃ আলীম খানকে ২০ পিস ইয়াবাসহ আটক করে। রায়পাড়া এলাকার বাসিন্দা ওয়াহেদ আলীর বিশ্বাসের পুত্র লিটন বিশ্বাসকে ৪কষ্ফ গ্রাম গাজাসহ আটক করা হয়। এদের নামে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে। এছাড়া ‘খ’ সার্কেলের পরিদর্শক মোঃ সাইফুর রহমান রানার নেতৃত্বে একটি রূপসা উপজেলায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করেন। এ সময় রূপসা নৈহাটি এলাকার বাসিন্দা মোঃ লিটন বিশ্বাসের স্ত্রী আছমা বেগমকে গাজাসহ আটক করেন। পরবর্তীতে রূপসা উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবরিনা সুলতানা ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাকে ৩ হাজার টাকা জরিমানা প্রদান করেন। ##