খুলনা জেলা ডিবির অভিযানে আটক ২

0
381

নিজস্ব প্রতিবেদক:
খুলনা জেলা ডিবির অভিযানে পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির আঞ্চলিক নেতা, খুলনা জেলা বিশেষ শাখার তালিকাভুক্ত সন্ত্রাসী ও পেশাদার ভাড়াটিয়া খুনি সৈয়দ জাহিদুল ইসলাম ওরফে রুবেল এবং দক্ষিণ বঙ্গের মাদক স¤্রাট ও অস্ত্রধারী সন্ত্রাসী খন্দকার তারেকুজ্জামান ওরফে তারেককে অত্যাধুনিক ২টি বিদেশী ওয়ান স্যুটারগান, ৩ রাউন্ড গুলি ও ৮০০ (আটশত) পিচ ইয়াবা ট্যাবলেট সহ গ্রেফতার করা হয়েছে।
খুলনা জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ তোফায়েল আহমেদ এর নেতৃত্বে পুলিশ পরিদর্শক সেখ কনি মিয়া, এসআই মুক্ত রায় চৌধুরী, পিপিএম সঙ্গীয় ফোর্স সহ শুক্রবার রাতে ফুলতলা থানা এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নিষিদ্ধ ঘোষিত পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির আঞ্চলিক নেতা, পেশাদার ভাড়াটিয়া খুনি, খুলনা জেলা বিশেষ শাখার ৫১ নং তালিকাভুক্ত সন্ত্রাসী ও হত্যা, অস্ত্র আইনের একাধিক মামলার পলাতক আসামি সৈয়দ জাহিদুল ইসলাম ওরফে রুবেল (২৮), পিতা- মোঃ তোফায়েল আহমেদ, মাতা-বিউটি বেগম, সাং-দামোদর উত্তরপাড়া, থানা-ফুলতলা, জেলা-খুলনাসহ তার সহযোগী খন্দকার তারেকুজ্জামান ওরফে তারেক (৩৮), পিতা- মৃত খন্দকার আতিয়ার রহমান, মাতা-বেনিয়ারা বেগম, সাং- বাঐসোনা, থানা-নড়াগাতি, জেলা-নড়াইলদ্বয়কে রাত পৌণে ৯টায় অন্যান্য সহযোগী সহ ফুলতলা থানাধীন যুগ্নিপাশা ইঞ্চিনিয়ার কামালউদ্দীন মাধ্যমিক বিদ্যালয়ের সামনে হতে গ্রেফতার হয়।
উল্লেখ্য যে, সৈয়দ জাহিদুল ইসলাম ওরফে রুবেল এর বিরুদ্ধে নওয়াপাড়া আওয়ামীলীগ নেতা ওলিয়ার হত্যা, মিন্টু হত্যা সহ ০৩ টি হত্যা মামলা, ০২ টি অস্ত্র আইনে মামলা এবং মাদক আইনে ০২ টি মামলা রয়েছে। সে একজন পেশাদার ভাড়াটিয়া খুনি। তার বিরুদ্ধে ফুলতলা থানায় ০৬ টি গ্রেফতারী পরোয়ানা মূলতবী আছে। এছাড়া দক্ষিনাঞ্চলের মাদক স¤্রাট হিসেবে খ্যাত খন্দকার তারেকুজ্জামান ওরফে তারেক মাদকের বিরুদ্ধে পুলিশী অভিযান জোরদার হওয়ার পর থেকে প্রায় এক বছর যাবৎ সে আত্মগোপনে থেকে একটি চিহ্নিত সন্ত্রাসী চক্রের ছত্রছায়ায় থেকে মাদক ব্যবসা পরিচালনা করে আসছে। মাদক ব্যবসা পরিচালনার পাশাপাশি একটি পেশাদার সন্ত্রাসী গোষ্টিকে অস্ত্র সরবরাহ করে থাকে মর্মে প্রাথমিক জিজ্ঞাসবাদে জানা যায়। উক্ত আসামির বিরুদ্ধে নড়াইল জেলার নড়াগাতি থানায় অস্ত্র আইনে ০২ টি এবং মাদক আইনে ০২ টি মামলা থাকায় সে র্দীঘদিন আত্মগোপনে রয়েছে। ঘটনাস্থল থেকে পলাতক ০২ জন সহ এই মাদক ব্যবসায়ী চক্রের অন্যান্য সদস্য সহ তাদের সহযোগীদের গ্রেফতারে গোয়েন্দা পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এ সংক্রান্তে জেলা গোয়েন্দা শাখা, খুলনার এসআই (নিঃ)/ মুক্ত রায় চৌধুরী, পিপিএম বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে ফুলতলা থানায় অস্ত্র ও মাদক আইনে ০২ টি মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী অফিসার জেলা গোয়েন্দা পুলিশের পুলিশ পরিদর্শক/সেখ কনি মিয়া, আসামিদের ০৫ (পাঁচ) দিনের রিমান্ডের আবেদন সহ আসামিদের বিজ্ঞ আদালতে প্রেরণ করেছেন।