খুলনায় মাস্ক না পরায় ১৯ জনকে জরিমানা

0
291

খুলনাটাইমস প্রতিবেদক:
নো মাস্ক নো সার্ভিস-এই শ্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন এর নির্দেশে খুলনা মহানগরের বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট ও সচেতনতামূলক অভিযান পরিচালিত হয়।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ-আল-ফয়সাল, শারমিন জাহান লুনা এবং তাহমিনা সুলতানা নীলা মোবাইল কোর্ট ও সচেতনতামূলক অভিযান পরিচালনা করেন। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি না মানা ও মাস্ক পরিধান না করার দায়ে মোট ১৯টি মামলায় কতিপয় পথচারী ও সেবাগ্রহীতাকে মোট ৩ হাজার ৯ শত টাকা জরিমানা করেন। মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করেন পুলিশ ও আনসার এর সদস্যগণ।
মোবাইল কোর্ট পরিচালনার পাশাপাশি করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে চলা এবং দোকান-পাট, ব্যবসা প্রতিষ্ঠান ও অফিস-আদালতে মাস্ক পরিধান ব্যতিরেকে কোন ক্রেতা ও সেবা প্রত্যাশীকে সেবা প্রদান না করার জন্য উদ্বুদ্ধ করা হয়। এসময় নগরীর সাউথ সেন্ট্রাল রোড, সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড ও নিউমার্কেট এলাকায় জনসচেতনতা সৃষ্টির উদ্দেশ্যে মাইকিং করা হয় এবং গরীব মানুষকে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।
এদিকে অপর একটি মোবাইল কোর্টে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রাকিবুল হাসান ও তাহমিদুল ইসলাম তমাল দুই মাদক অপরাধীকে কারাদÐ ও অর্থদÐ প্রদান করেন। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, খুলনা। করোনাকালীন স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকল্পে ও মাদকমুক্ত সমাজ গঠনে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।