খুলনায় বেশি দামে পণ্য বিক্রি ও বাজারে ঘোরাফেরায় অর্থদণ্ড

0
378

নিজস্ব প্রতিবেদক:
খুলনায় বেশি দামে পণ্য বিক্রি ও অহেতুক বাজারে ঘোরাফেরা করায় কয়েকজন ব্যক্তিকে অর্থদণ্ড প্রদান করেছেন জেলা প্রশাসনেরর ভ্রাম্যমান আদালত। শুক্রবার খুলনার বটিয়াঘাটায় করোনা পরিস্থিতিতে দ্রব্যমূল্য সহনীয় পার্যায়ে রাখতে এবং সামাজিক দূরত্ব ও হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকল্পে এ অভিযান পরিচালনা করা হয়।
জেলা প্রশাসন সূত্র জানায়, উদ্ভূত করোনা প্রাদুর্ভাবের প্রেক্ষিতে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন এর নির্দেশনায় এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলীর তত্ত্বাবধানে সামাজিক দূরত্ব বজায় রাখা, বিদেশ-ফেরত ব্যক্তিগণের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ এবং দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং এর উদ্দেশ্যে খুলনার বটিয়াঘাটা উপজেলার বিভিন্ন স্থানে সেনা সদস্য সহযোগে টহল ও মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি), বটিয়াঘাটা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রাশেদুজ্জামান।
এসময় বেশি দামে পণ্য বিক্রয়ের অপরাধে ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯’ এর বিধান মোতাবেক কতিপয় বিক্রেতাকে এবং অহেতুক বাজারে ঘোরাফেরা করায় ও যৌক্তিক কারণ ছাড়া বাজারে আসায় ‘দন্ডবিধি, ১৮৬০’ এর ২৬৯ ধারা মোতাবেক কতিপয় ব্যক্তিকে সর্বমোট ৬ হাজার ৫ শত টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।