খুলনায় বিদ্রোহী প্রার্থীসহ ১১ জনকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার

0
157

নিজস্ব প্রতিবেদক:

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে খুলনার দিঘলিয়া উপজেলার গাজীরহাট ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর সমর্থক হওয়ায় ১১ জনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। শুক্রবার রাতে গাজীরহাট ইউনিয়নে আওয়ামী লীগের জরুরী সভায় তাদের বহিষ্কারের সিদ্ধান্ত হয়। সভার সিদ্ধান্ত জানিয়ে শনিবার(৫ জুন) খুলনা জেলা আওয়ামী লীগের নিকট তাদের দল থেকে স্থায়ী বহিষ্কারের জন্য অনুরোধ করেছেন গাজীরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোল্যা আব্দুস সালাম।

আওয়ামী লীগ থেকে অস্থায়ী বহিষ্কৃতরা হলেন, গাজীরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য বিদ্রোহী প্রার্থী মোল্যা মফিজুল ইসলাম ঠান্ডু ও মোল্যা আবদুর রউফ, গাজীরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মোল্যা আলী আহম্মদ, সহ সভাপতি আ: হামিদ ফকির, গাজীরহাট ইউনিয়নের ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: মাসুম শেখ, ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু নারায়ণ চন্দ্র চন্দ রায়, ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আ: হালিম সরদার, ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: মনিরুজ্জামান ডালিম, ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো: ছেকমত শেখ, ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: এনায়েত হোসেন। এছাড়া গাজীরহাট ইউনিয়ন যুব লীগের আহ্বয়াক মো: হামিম মোল্যাকে বহিষ্কারের জন্য জেলা ও উপজেলা যুবলীগের নিকটে সুপারিশ করা হয়েছে।

এ প্রসঙ্গে গাজীরহাট ইউনিয়নে আওয়ামী লীগের সভাপতি মোল্যা আব্দুস সালাম জানান, আমাদের ইউনিয়নে নৌকার মনোনয়ন পেয়েছেন দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি কালাম উদ্দীন সিদ্দীকি হেলাল । তবে গাজীরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মোল্যা মফিজুল ইসলাম ঠান্ডু মোটরসাইকেল প্রতীকে ও আরেক সদস্য মোল্যা আবদুর রউফ আনারস প্রতীকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। তাদের পক্ষ নিয়ে আওয়ামী লীগ ও যুবলীগের অনেকে নৌকার বিপক্ষে কাজ করছেন। শুক্রবার জরুরী সভায় সর্ব সম্মতিক্রমে তাদের অস্থায়ী বহিষ্কার করা হয়। তাদের স্থায়ী বহিষ্কারের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য জেলা ও উপজেলা আওয়ামী লীগ এবং যুবলীগকে সুপারিশ করা হয়েছে।

খুলনা টাইমস/এমআইআর