খুলনা বিভাগে ২৪ ঘন্টায় করোনায় ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৫২

0
154

নিজস্ব প্রতিবেদক:

খুলনা বিভাগে গত ২৪ ঘন্টায় করেনাভাইরাসে আক্রান্ত হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। একইসঙ্গে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৫২ জনের। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬০ জন। আজ শনিবার দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশেদা সুলতানা এ তথ্য নিশ্চিত করেছেন । খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন খুলনার দুইজন, চুয়াডাঙ্গায় দুইজন, ঝিনাইদহ একজন ও কুষ্টিয়ার একজন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে শনিবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় শনাক্ত হয়েছে ৩৫ হাজার ৭৪২ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৬৬ জনে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩১ হাজার ৭৫৩ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলা ভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে। এ পর্যন্ত খুলনায় শনাক্ত হয়েছে ১০ হাজার ২২৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭৯ জন। সুস্থ হয়েছেন ৯ হাজার ৩১৮ জন। শনাক্তের দিক দিয়ে সর্বনিম্নে রয়েছে মেহেরপুর। এখানে শনাক্ত হয়েছে ১ হাজার ৫১ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২৩ জন এবং সুস্থ হয়েছেন ৮৪৮ জন।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুহাস রঞ্জন হালদার জানান, খুলনায় করোনা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১১৩ জন। যার মধ্যে আইসিইউতে রয়েছেন ১০ জন এবং এইচডিইউতে ৭ জন।

খুলনা টাইমস/এমআইআর